ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

হায়দ্রাবাদকে জেতাতে পারলেন না সাকিব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ২৩:৩৯

হায়দ্রাবাদকে জেতাতে পারলেন না সাকিব

নিজের জন্মদিন রাঙাতে পারলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে আজ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নেমেছিল গতবারের রানার্স আপ সানরাইজার্স হায়দ্রাবাদ। ম্যাচটি সানরাইজার্স হায়দ্রাবাদের নিয়ন্ত্রণেই ছিল। কিন্তু আন্দ্রে রাসেল এসে লণ্ডভণ্ড করে দিলেন সবকিছু। এই ক্যারিবিয়ানের ঝড়ো ব্যাটে ভর করেই ৬ উইকেটের জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ১৯ বলে ৪৯ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন রাসেল।

ইডেন গার্ডেন্সে নিজেদের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও দুই বল বাকি থাকতে ১৮৩ করে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। ১৮২ রানের লক্ষ্যে কলকাতা ব্যাটিংয়ে নামলে শুরুতেই সাকিব আল হাসানের ঘূর্ণিতে কাটা পড়েন দলটির ওপেনার ক্রিস লিন। তবে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ৮০ রান তোলেন নিতীশ রানা ও রবিন উথাপ্পা। রানা দলীয় সর্বোচ্চ ৬৮ করে রশিদ খানের বলে আউট হন। ৪৭ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় এই ইনিংস সাজান রানা। আর ২৭ বলে ৩৫ করে সিদার্থ কৌলের বলে বিদায় নেন উথাপ্পা।

এরপর রানের সাথে সাথে বল কমতে থাকে কলকাতার। অধিনায়ক দীনেশ কার্তিক দ্রুত ফিরে গেলে ম্যাচ জয়ের আশায় থাকে হায়দ্রাবাদ। তবে রাসেল উইকেটে এসে সবকিছু এলোমেলো করে দেন। ১৯ বলে ৪টি চার ও সমান ছক্কায় ৪৯ করে দলকে জেতান। অপরপ্রান্তে ১০ বলে ১৮ করে অপরাজিত থাকেন সুবমান গিল।

সাকিব, সন্দ্বীপ শর্মা, কৌল ও রশিদ হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওয়ার্নারের ব্যাটে ভর করে ১৮১ রানের ভালো সংগ্রহ পায় হায়দ্রাবাদ। ৫৩ বলে ৯টি চার ও তিনটি ছক্কায় ৮৫ করেন তিনি। বিজয় শংকর দ্বিতীয় সর্বোচ্চ ২৪ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। এছাড়া আরেক ওপেনার জনি বেয়ারস্টো ২৫ বলে ৩৯ রান করেন।

দুর্দান্ত ব্যাটিং করা রাসেল কলকাতার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন। পিযুশ চাওলা একটি উইকেট দখল করেন

  • সর্বশেষ
  • পঠিত