ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

গ্রুপ সেরা হয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

গ্রুপ সেরা হয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় দু’দলের জন্যই ম্যাচটা ছিল গ্রুপ সেরা হওয়ার লড়াই। আর তাতে কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে উঠলো তারা।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচের শুরুতেই গোলের দেখা পায় বাংলাদেশ। খেলা শুরুর মাত্র ২৯ সেকেন্ডে গোলটি করেন সানজীদা আকতার। শ্রীমতী সরকারের ক্রস কিরগিজ গোলরক্ষক গালকিনা ইরিনার হাত ফসকে গেলে পা ছুঁইয়ে বল জালে জড়িয়ে দেন তিনি।

প্রথমার্ধে অন্তত আরও হাফ ডজন খানেক আক্রমণ করে গোলের খোঁজ পায়নি ফিনিশিংয়ের অভাবে। কৃষ্ণা-সানজিদা মিলেই যেন গোল মিসের মহড়া করেছে।

ম্যাচের ৫৯ মিনিটে সানজীদার ক্রস থেকে ব্যবধান দিগুণ করেন কৃষ্ণা রাণী সরকার। এরপর ৬৯ মিনিটে জাইরিনার গোলে ব্যবধান কমায় কিরগিজস্তান।

কিরগিজদের সঙ্গে এর আগেও ২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেবার কিরগিজদের জালে ১০ গোলের বন্যা বইয়ে দিয়েছিল কৃষ্ণা-শামসুন্নাহাররা। ওই দলের সবাই এখন লাল-সবুজে আছে। কিরগিজদের সেই দলের কয়েকজন সদস্য এবারের এই দলে আছেন।

এদিকে গ্রুপ ‘এ’র নিজেদের প্রথম ম্যাচে মঙ্গোলিয়াকে হারিয়েছে লাওস। প্রথমার্ধেই মঙ্গোলিয়ার জালে তিনবার বল জড়িয়েছে লাওস। দ্বিতীয়ার্ধে আরও দুটি। ৫-০ ব্যবধানে উড়িয়ে সেমির পথে এক ধাপ দিয়ে রেখেছে লাওস। সেমি ফাইনালে পথে আছে মঙ্গোলিয়াও।

এ’ গ্রুপের প্রথম ম্যাচে তাজিকিস্তানকে ৩-০ ব্যবধানে হারিয়ে মিশন শুরু করেছিল মঙ্গোলিয়া। শেষ ম্যাচে তাজিকদের জন্য সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ। হারাতো যাবেই না। খালি চোখে যেটা অসম্ভবই মনে হচ্ছে। যদি সেটা না হয় তাহলে মঙ্গোলিয়া ও লাওসই যাচ্ছে শেষ চারে।

  • সর্বশেষ
  • পঠিত