ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

সাব্বিরকে নিয়ে প্রশ্ন করতেই ‘হেসে দিলেন’ সাকিব

সাব্বিরকে নিয়ে প্রশ্ন করতেই ‘হেসে দিলেন’ সাকিব

গত বছর দেরাদুন সফরে গিয়ে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির প্রতিটি ম্যাচেই পর্যদুস্ত হয়েছিলেন সাকিব-মুশফিকরা। তারই যেন পুনরাবৃত্তি হচ্ছে দেশের মাটিতে।

টাইগারদের এমন ব্যর্থতার পর আলোচনায় টি-টোয়েন্টি স্পেশালিস্ট, হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।

ম্যাচ শেষে প্রশ্ন উঠলো সাব্বিরের পারফরম্যান্স নিয়ে। অধিনায়ক সাকিব আল হাসানকে জিজ্ঞেস করা হলো, টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে দলে এসে ২৭ বলে ২৪ রান করেছেন সাব্বির। এটা কি আসলে প্লেয়ারের অপারগতা নাকি নির্বাচকরাই ভুল করেন?

এ প্রশ্নে নিজের হাসি লুকিয়ে রাখতে পারেননি সাকিব। উত্তর দেয়ার আগে প্রায় ৫-৭ সেকেন্ড প্রকাশ্যেই হেসে নেন তিনি।

হাসি মুখে রেখেই টাইগার অধিনায়ক জবাব দেন, ‘দেখুন, যখন দল বাছাই করা হয় তখন সবাই বিশ্বাস করেই সে খেলোয়াড়কে দলে নেয়। সবার আশা থাকে সে দলের জন্য অবদান রাখবে, ভালো খেলবে; কিন্তু অনেক সময় এটা হয় না, অনেক সময় হয়। না হলে সমালোচনা হওয়াটাই স্বাভাবিক। তবে আমাদের দায়িত্ব হলো সবাই সবাইকে যথাযথ সমর্থন ও সাহস দেয়া।’

উল্লেখ্য, টি-টোয়েন্টি স্পেশালিস্ট ধরা হলেও, পরিসংখ্যান ঠিক কথা বলে না সাব্বিরের পক্ষে। এখন পর্যন্ত ৪২ ইনিংস ব্যাট করে ফিফটি করেছেন মাত্র ৪ বার, ১২০ স্ট্রাইকরেটে তার সংগ্রহ ৯৪৫ রান। এই ৪২ ইনিংসের মধ্যে মাত্র ৭টিতে পেরেছেন দেড়শর বেশি স্ট্রাইকরেটে খেলতে। এছাড়া ২টি ডাকসহ ১০ ম্যাচে তিনি আউট হয়েছেন দুই অঙ্কে যাওয়ার আগেই।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত