ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

নারী খেলোয়াড়কে ‘থাপ্পড়’ মারলেন কোচ!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১১:৪৯  
আপডেট :
 ২৫ নভেম্বর ২০১৯, ১২:০১

নারী খেলোয়াড়কে ‘থাপ্পড়’ মারলেন কোচ!

সামনেই নেপালে অনুষ্ঠিত হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ান গেমস (এসএ গেমস)। আর এ গেমসের আগেই ক্যাম্প ছেড়ে চলে গেলেন জাতীয় নারী বাস্কেটবল দলের খেলোয়াড় তাসফিয়া চৌধুরী। তার অভিযোগ, কলকাতা সফরকালে কোচ সবুজ মিয়া তাকে থাপ্পড় মেরেছেন।

তাসফিয়া চৌধুরী জানিয়েছেন, তিনি আর ক্যাম্পে ফিরবেন না। এ অবস্থায় তার পক্ষে আর ক্যাম্পে যোগ দেওয়া সম্ভব নয়। কেবল তাকে নয়, কোচ অন্য মেয়েদেরও মারধোর করেছেন বলে অভিযোগ করেছেন তিনি।

বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনকে ক্যাম্পে যোগ না দেওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাননি এই ১৯ বছর বয়সী নারী খেলোয়াড়। তবে তার এক অভিভাবক বিষয়টি ফেডারেশনকে জানিয়েছে।

অনুশীলনে মেয়েদের গায়ে হাত তোলার বিষয়টি অস্বীকার করেছেন কোচ সবুজ মিয়া। তার দাবি, ভয় দেখাতে তিনি মারার ভান করেছেন, ‘কেউ খারাপ করলে কোচ হিসেবে একটু বকাঝকা করার অধিকার তো আছেই।’

এদিকে ফেডারেশনগুলোর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ অলিম্পিক ফেডারেশনের (বিওএ) সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন জানিয়েছেন, অভিযোগের সত্যতা পেলে তারা ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে অনুষ্ঠিত হবে এসএ গেমস। এই গেমসের প্রস্তুতির জন্য নারী বাস্কেটবল দল চলতি মাসে কলকাতা গিয়েছিল। সেখানে তারা সাতটি ম্যাচ খেলেছে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত