ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৯ মার্চ ২০২০, ১২:৪৪

প্রিন্ট

পুঁজিবাজারে লেনদেন শুরু হবে একটায়

পুঁজিবাজারে লেনদেন শুরু হবে একটায়
প্রতীকী ছবি

Evaly

জার্নাল ডেস্ক

দেশের দুই শেয়ারবাজারে লেনদেন শুরুর সময় ‘অনিবার্য কারণে’ পিছিয়ে সকাল সাড়ে ১১টায় করা হলেও সেই সময়েও লেনদন শুরু হয়নি। লেনদেন শুরুর সময় আরও দেড় ঘণ্টা পিছিয়ে বেলা একটা করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের ডিজিএম শফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিবার্য কারণবশত পুঁজিবাজারে লেনদেন একটা থেকে শুরু হবে। তবে কয়টা পর্যন্ত লেনদেন চলবে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে বলা হয়েছে, বৃহস্পতিবার দিনের লেনদেন শুরু হবে বেলা ১টা থেকে। তবে লেনদেন কতক্ষণ চলবে, সে বিষয় উল্লেখ করা হয়নি। এর আগে সকালে এক নোটিসে বলা হয়েছিল, সকাল সাড়ে ১০টার বদলে লেনদেন শুরু হবে এক ঘণ্টা দেরিতে, বেলা সাড়ে ১১টায়। সেই সময় পেরিয়ে যাওয়ার ওর দুই স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে নতুন নোটিস আসে।

ডিএসইর উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড মার্কেটিং-এর সিনিয়র অফিসার তানিয়া বেগম দুজনেই ‘অনিবার্য’ কারণে লেনদেন বিলম্বিত হওয়ার কথা বলেছেন।

উল্লেখ্য, প্রতিদিন পুঁজিবাজারে লেনদেন শুরু হয় সকাল সাড়ে ১০টা থেকে। চলতো বেলা আড়াইটা পর্যন্ত। কিন্তু নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্ক আর টানা দরপতনের মধ্যে বুধবার দেশের দুই শেয়ারবাজারে লেনদেনের সময় এক ঘণ্টা কমিয়ে আনার সিদ্ধান্ত জানানো হয়।

দুই স্টক এক্সচেঞ্জ জানায়, নতুন সূচিতে লেনদেন চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এর ফলে লেনদেন হবে তিন ঘণ্টা।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত