ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় বিপুল পরিমাণ নকল প্রসাধনী উদ্ধার

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০১৮, ০৯:৩৭

কুষ্টিয়ায় বিপুল পরিমাণ নকল প্রসাধনী উদ্ধার

পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে কুষ্টিয়ার বাজারে আসছে নকল প্রসাধনী। নামী-দামী ব্র্যান্ডের প্রসাধনীর মোড়কে বাজারজাত হচ্ছে এসব নকল প্রসাধনী। তবে বাজারে এসব নকল প্রসাধনী যাতে আসতে না পারে এজন্য কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। যার কারণে প্রায়ই অভিযান চলছে।

এমনই অভিযোগের ভিত্তিতে গত শুক্রবার (২৫ মে) রাতে সদর উপজেলার চারা বটতলা এলাকার এক বাড়িতে অভিযান চালায় র‌্যাব ও জেলা প্রশাসনের যৌথ দল। এ সময় বাড়ির ভেতর তল্লাশি করে বিপুল পরিমাণ নকল ডাবর আমলা হেয়ার অয়েল, কুমারিকা ওয়েল, জনসন বেবি লোশন, তেল ও শ্যাম্পু, হিমালয়া ফেসওয়াশ, ফগ স্প্রে এমন ২৮ ধরনের নকল প্রসাধনী উদ্ধার ক‌রে তারা।

এগু‌লো ঈ‌দের অা‌গে বাজারে ছাড়ার পাঁয়তারা চলছিল। এসব নকল পণ্য রাখার দায়ে বাড়ির মালিক দুলাল শাহকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া দুলাল শাহের স্ত্রী বুলু খাতুনকে আটক করে র‌্যাব ক্যাম্পে নেওয়া হয়। ছেলেসহ তার বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে। তবে ছেলে ওলিউর রহমান পলাতক।

র‌্যাব-১২ কোম্পা‌নি কমান্ডার এস এম মোহাইমেনুর রশিদ বাংলাদেশ জার্নালকে জানান, কয়েক মাস ধরে একশ্রেণির অসাধু ব্যবসায়ী পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নকল পণ্য বাজারে ছাড়ার পাঁয়তারা করছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসন ও র‌্যাব সম্মিলিতভাবে দুলাল শাহের বাড়িতে অভিযান চালায়। অভিযানে বিপুল পরিমাণ নকল প্রসাধনী, নকল স্টিকার উদ্ধার করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুষ্টিয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম এম এ মুহাইমিন আল জিহান। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫০ ধারায় দুলাল শাহকে কারাদণ্ড ও অর্থদণ্ড করেন।

তি‌নি আ‌রও ব‌লেন, পলাতক ওলিউর যশোর থেকে এসব পণ্য এনে বাড়িতে স্টিকার লাগিয়ে তা বাজারে ছাড়ার জন্য প্রস্তুত করছিলেন। এগুলো দেখতে হুবহু আসল পণ্যের মতো। ক্রেতারা এগুলো আসল কি না, তা বুঝতে মুশকিলে পড়ত। থানায় মামলা হয়েছে। পলাতক ওলিউরকে ধরার জন্য অভিযান অব্যাহত রাখা আছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত