ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্য আটক

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৭:১৮  
আপডেট :
 ০৮ নভেম্বর ২০১৮, ১৭:৫১

দিনাজপুরে জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্য আটক

দিনাজপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির রংপুর বিভাগীয় সামরিক কমান্ডারসহ দুইজনকে আটক করেছে। এ সময় তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ম্যাগজিন, গুলি ও বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর র‌্যাব-১৩ সংবাদকর্মীদের এই তথ্য নিশ্চিত করেছেন ।

আটককৃতরা হলেন, দিনাজপুর জেলা শহরের মুন্সিপাড়া এলাকার মোকাররম হোসেনের ছেলে রাহাত (৩৫) ও তার সহযোগী সদরের ফাজিলপুর ইউনিয়নের রানীগঞ্জ এলাকার রিয়াজুল ইসলাম (২৮)।

রাহাত জেএমবির রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার বলে দাবি করেছে র‌্যাব। তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ৩২ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ ক্যাম্পের ঊপ অধিনায়ক আহসান হাবীব জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, গুলি, ম্যাগজিন ও বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে জঙ্গি আইনে একটি ও অস্ত্র আইনে ২টি মামলা দায়ের করে দিনাজপুর কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন ।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত