ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

একটি আদর্শ দম্পতির গল্প তুলে ধরবো: আরিয়ান

  কামরুল ইসলাম

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৬:৩৮

একটি আদর্শ দম্পতির গল্প তুলে ধরবো: আরিয়ান

টিভি নাটকের জনপ্রিয় নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। বলা চলে অন্যদের তুলনায় খুব কম সময়ে দারুণ সাফল্য পেয়েছেন এই তরুণ নির্মাতা। গত বছর তো রীতিমত ইতিহাস গড়েছিলেন ‘বড় ছেলে’ নাটক নির্মাণ করে। দেশব্যাপী সেই নাটক আলোড়ন তোলে। এমনকি ইউটিউব দর্শকপ্রিয়তায় পৌঁছে যায় অনন্য উচ্চতায়।

আরিয়ান সাধারণত বিশেষ দিবসগুলোকে ঘিরে নাটক নির্মাণ করেন। এসব নাটকের গল্প আবর্তিত হয় ভালোবাসাকে ঘিরে। কিছু দিন পরেই আসছে ভালোবাসা দিবস। আর এই বিশেষ দিনে আরিয়ানের পরিচালিত নাটক থাকবে না, সেটা তো হতে পারে না।

ঠিক তাই, ভালোবাসা দিবসে একটি বিশেষ নাটক নিয়ে আসছেন মিজানুর রহমান আরিয়ান। এর নাম ‘সংসার’। জনপ্রিয় অভিনেতা অপূর্ব ও ‘আয়নাবাজি’ খ্যাত নাবিলাকে দেখা যাবে এই নাটকে।

‘সংসার’-এর গল্প নিয়ে আরিয়ান বাংলাদেশ জার্নালকে বলেন, একটি ছেলে ও একটি মেয়ের জন্য সংসার জীবন সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। এই জীবনটা গুছিয়ে নিতে নানান সমস্যার মুখোমুখি হতে হয়। কিন্তু সদ্য বিবাহিত কোনও দম্পতি কীভাবে তাদের সংসার জীবন শুরু করলে অনেক বেশি সুন্দর হবে, সেটাই তুলে ধরার চেষ্টা করবো এই নাটকে। সোজা কথায়, আমার চোখে একটি আদর্শ দম্পতির চিত্র দেখা যাবে ‘সংসার’ নাটকে।

আরিয়ান আরও বলেন, এই নাটকটি নিয়ে অনেক আগে থেকেই পরিকল্পনা করে আসছি। নাটকের গল্পে স্বামী-স্ত্রীর আয় ও খরচের হিসাব সম্বলিত একটি স্থিরচিত্র তো ফেসবুকেও ভাইরালও হয়েছে। তখন বুঝেছি, আমি যেই ভাবনাটি এখানে তুলে ধরতে চাচ্ছি, সেটা অনেকেরই মনের মতো। আশা করছি, সুন্দরভাবে কাজটি শেষ করে দর্শককে একটি ভালো নাটক উপহার দিতে পারবো।

এরই মধ্যে নাটকটির সমস্ত প্রস্ততি সম্পন্ন হয়েছে বলেও জানান আরিয়ান। চলতি মাসের শেষের দিকেই এর শুটিং হবে। তবে অপূর্ব ও নাবিলা ছাড়া আর কারা থাকছেন কিংবা কোন টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে, সেটা এখনও চূড়ান্ত নয়।

এদিকে মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘গল্পগুলো আমাদের’ নামের একটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। তবে ভালোবাসা দিবস নিয়ে আপাতত ‘সংসার’ ছাড়া অন্য কোনও নাটক নিয়ে ভাবছেন না তিনি। দু’একটি নাটক হাতে থাকলেও সেগুলো চূড়ান্ত নয় বলে জানান এই নির্মাতা।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত