ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

স্বর্ণ পাম জিতলো জাপানের 'শপলিফটারস'

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ মে ২০১৮, ১০:০২  
আপডেট :
 ২০ মে ২০১৮, ১০:১৮

স্বর্ণ পাম জিতলো জাপানের 'শপলিফটারস'

এবারের কানের ৭১তম আসরে শনিবার শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পাম ডি' অর এর জন্য জাপানি চলচ্চিত্র 'শপলিফটারস' কে বেছে নিয়েছেন বিচারকরা। জাপানি পরিচালক হিরোকাজু কোরে-এদা'র এই ছবিটিই এবার নজর কেড়েছে বিজ্ঞ বিচারকদের।

ফ্রান্সের স্থানীয় সময় রাত সাড়ে আটটার দিকে এক জাঁকজমক সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে ৭১তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

ফ্রান্সের সাগরঘেঁষা শহর কানের পালে দো ফেস্টিভ্যালের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে তারকাবহুল এই আয়োজন। সমাপনী অনুষ্ঠানে সবচেয়ে বড় পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করেন এবারের জুরিবোর্ডের প্রধান হলিউড অভিনেত্রী কেট ব্ল্যানচেট।

দোকানে দোকানে ছোটখাট চুরি করা এক ব্যক্তি কিভাবে একটি শিশুকে পেয়ে নিজের সন্তানের মতো লালন-পালন করে এই কাহিনী নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্রটি।

'শপলিফটারস' ছবির দৃশ্য

যুক্তরাষ্ট্রের শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদীদের সংগঠন ক্লু ক্লাক্স ক্লান-এ একজন কৃষ্ণাঙ্গ পুলিশ কর্মকর্তার অনুপ্রবেশ নিয়ে নির্মিত চলচ্চিত্র ব্ল্যাককেক্লানসম্যান পেয়েছে রানার-আপ পুরস্কার, গ্রান্ড প্রিক্স।

অন্যদিকে বৈরুতের বস্তিতে শিশুর প্রতি অবহেলার কাহিনী নিয়ে নির্মিত 'কেপারনাউম' চলচ্চিত্রের জন্য জুরি প্রাইজ (ব্রোঞ্জ পদক) পেয়েছেন লেবাননের নারী নির্মাতা নাদিনে লাবাকি।

এছাড়া রোমান্টিক সিনেমা 'কোল্ড ওয়ার' এর জন্য সেরা নির্মাতার পুরস্কার পেয়েছেন পোল্যান্ডের পাভেল পাভলিকোভস্কি।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত