ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

আবারো বাংলাদেশের ছবিতে ইন্দ্রনীল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৫

আবারো বাংলাদেশের ছবিতে ইন্দ্রনীল

ভারতীয় বাংলা ও বলিউডের ছবিতে সমানতালে কাজ করছেন পশ্চিমবঙ্গের অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত। কয়েক বছর আগে ‘চোরাবালি’ দিয়ে ঢাকাই ছবিতে অভিষেক হয়েছিল তার। সর্বশেষ তাকে দেখা গেছে ‘সম্রাট’ ছবিতে। মাঝে বেশ কিছুটা সময় বিরতি নিয়ে ফের তিনি ফিরেছেন ঢাকাই ছবিতে। নতুন এই ছবির নাম ‘নন্দিনী’।

রোববার সকালে আলাপকালে এ তথ্য জানিয়েছেন ছবিটির নির্মাতা সোয়াইবুর রহমান রাসেল। বাংলাদেশি লেখক পরিতোষ বাড়ৈর ‘নরক নন্দিনী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে ‘নন্দিনী’ ছবিটি। এর গল্প ও সংলাপ লিখেছেন লেখক নিজেই। আর চিত্রনাট্য লিখেছেন তামজীদ রহমান।

আসছে ২০ সেপ্টেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। আলাপকালে ছবির নির্মাতা জানিয়েছেন, এটি প্রযোজনা করছে নয়নতারা লিমিটেড। পাঁচ বছরের বেশি সময়ের ক্যারিয়ারে রাসেল নাটক ও স্বলদৈর্ঘ্য নির্মাণ করে হাত পাকিয়েছেন। প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ নিয়ে তার মধ্যে বেশ উচ্ছ্বাস দেখা গেছে।

‘নন্দিনী’ ছবিতে অভিনয়ের ব্যাপারে কলকাতা থেকে ইন্দ্রনীল বলেন, ‘নন্দিনী গল্পের চিত্রনাট্য ও বাকি সবই আমার পছন্দ হয়েছে। এমন চরিত্রে আমি এর আগে কখনই অভিনয় করিনি। এছাড়া সমাজের এমন নির্দিষ্ট বিষয়বস্তু সম্পর্কের পটভূমিতে নির্মিত সিনেমায় আমি আগে কাজ করিনি। সেই সঙ্গে এটি একটি ভিন্ন রকমের ভালোবাসার গল্প। এটি আমার জন্য খুবই চ্যালেঞ্জিং। আমি এমন ধরনের চরিত্রেই অভিনয় করতে পছন্দ করি যা আমার ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হয়।’

একটা মেয়ের সংগ্রামী জীবনের গল্প দেখা যাবে ‘নন্দিনী’ ছবিতে। যার জীবনের পরতে পরতে লুকিয়ে রয়েছে গল্প। নির্মাতার ভাষায়, ‘ছবিটির মধ্য দিয়ে আমরা সমাজের মানুষের কাছে একটা মেসেজ দিতে চাই।’

‘নন্দিনী’ ছবির পুরো অংশের শুটিং হবে বাংলাদেশে। আগামী কোরবানির ঈদে ছবিটি মুক্তি দেয়া হবে। এ ছবিটিতে ইন্দ্রনীল সেনগুপ্ত ছাড়াও নাজিরা মৌ, ফজলুর রহমান বাবু, ইরেশ জাকের, মুনিরা ইউসুফ মেমী, জয়শ্রী কর জয়া, ইলোরা গহরসহ আরো অনেকেরই অভিনয়ের কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত