ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

যৌন হেনস্তার প্রতিবাদে তারকাদের পদক্ষেপ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৬:০৭

যৌন হেনস্তার প্রতিবাদে তারকাদের পদক্ষেপ

বলিউড জুড়ে এখন একটাই ইস্যু। সেটা হচ্ছে ‘হ্যাশট্যাগ মিটু’ মুভমেন্ট। যৌন হেনস্তার প্রতিবাদে সরব হয়েছেন মুম্বাই ইন্ডাস্ট্রির তারকারা। একের পর এক অভিনেত্রী মুখ খুলছেন, আর সঙ্গে সঙ্গে বেরিয়ে আসছে বিখ্যাত তারকাদের কুকীর্তি।

এই ইস্যুতে বলিউডের অন্যান্য তারকারাও চুপ করে নেই। নিজ নিজ অবস্থানে থেকে তারা প্রতিবাদ জানাচ্ছেন। হেনস্তার শিকার হওয়া অভিনেত্রীদের পাশে দাঁড়িয়ে অভিযুক্তদের যথাযথ শাস্তিও দাবি করছেন তারকারা।

যৌন হেনস্তার প্রতিবাদে সম্প্রতি আমির খান একটি সিনেমার কাজ ছেড়ে দিয়েছেন। সিনেমাটি হচ্ছে গুলশান কুমারের বায়োপিক ‘মোঘল’। এর পরিচালনার দায়িত্ব আছেন সুভাষ কাপুর। তার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ উঠেছে। তাই আমির খানও সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন। শুধু অভিনয়ই নয়, সিনেমাটি প্রযোজনার কথাও ছিলো আমিরের। সেই অবস্থান থেকেও সরে এসেছেন মিস্টার পারফেকশনিস্ট।

এদিকে বলিউডের আরেক সুপারস্টার অক্ষয় কুমারও বসে নেই। জোরালো পদক্ষেপ নিয়েছেন যৌন হেনস্তার বিরুদ্ধে। চলমান ‘হাউসফুল ৪’ ছবির শুটিং বন্ধ করেছেন তিনি। কেননা এই ছবির পরিচালক সাজিদ খানের বিরুদ্ধেও হেনস্তার অভিযোগ উঠেছে। তাই ছবির প্রযোজককে বলে শুটিং বন্ধ করিয়েছেন অক্ষয়। বলেছেন, এই বিষয়ের সুষ্ঠু তদন্ত ও সুরাহা না হওয়া পর্যন্ত শুটিং করবেন না তিনি।

যৌন হেনস্তার প্রতিবাদে সরব হয়েছেন বলিউডের আরেক তারকা ইমরান হাশমি। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই তিনি একটি উদ্যোগ নিয়েছেন। তার ‘ইমরান হাশমি ফিল্মস’-এর প্রত্যেকটি কাজের চুক্তিপত্রে যৌন হেনস্তা বিষয়ে শর্ত যুক্ত থাকবে। যাতে করে কোনো নারী অভিনেত্রী বা কলাকুশলীর সঙ্গে হেনস্তার ঘটনা না ঘটে। ইমরান হাশমির মতে, এটি হয়ত বড় কোনো উদ্যোগ নয়। তবে আমাদের প্রত্যেকেরই যার যার অবস্থান থেকে এগিয়ে আসা উচিৎ।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত