ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

কাতারের প্রিন্সকে বন্দি করার অভিযোগ নাকচ করেছে আমিরাত

কাতারের প্রিন্সকে বন্দি করার অভিযোগ নাকচ করেছে আমিরাত
কাতারের প্রিন্স শেখ আবদুল্লাহ (ফাইল ফটো)

কাতারের প্রিন্স শেখ আব্দুল্লাহ বিন আলি আল ছানিকে বন্দি করার অভিযোগ নাকচ করেছে সংযুক্ত আরব আমিরাত। এর আগে রোববার এক ভিডিও বার্তায় ওই প্রিন্স দাবি করেছিলেন, আমিরাতের আমির মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের অতিথি হিসেবে দেশটিতে গেলে তাকে বন্দি করা হয়েছে।

কিন্তু রোববার এই অভিযোগ নাকচ করে দিয়েছে আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে তারা জানায়, কাতারের প্রিন্স শেখ আবদুল্লাহ স্বেচ্ছায় আরব আমিরাতে বেড়াতে এসেছেন এবং অতিথি হিসেবে তাকে যাবতীয় সুযোগ সুবিধাও দেয়া হচ্ছে। তিনি সম্পূর্ণ মুক্ত এবং যেখানে ইচ্ছে যেখানে যাওয়ারও অধিকার রয়েছে তার। তিনি চাইলে যে কোনো সময় আরব আমিরাত ত্যাগ করতে পারেন।

এর আগে শনিবার কাতার ভিত্তিক সংবাদ মাধ্য আল জাজিরায় প্রকাশিত এক ভিডিও বার্তায় শেখ আব্দুল্লাহ বলেছিলেন, আমি এখন আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আছি। আমি এখন একজন বন্দি। এখানে আমার সঙ্গে যা ঘটছে তার জন্য আরব আমিরাতের আমির শেখ মোহাম্মাদ দায়ী।

শেখ আব্দুল্লাহ আরো বলেন, আরব আমিরাত কর্তৃপক্ষ আমাকে দেশ ত্যাগ করতে বাধা দিচ্ছে। আমি এখন খুব ভয়ের মধ্যে আছি। এ বিষয়ে কাতারে ওপর দোষ চাপানো হতে পারে। এজন্য আমি বিষয়টি জনগণকে জানাতে চাই। আমি জানি কাতারের জনগণ নিদোর্ষ।

প্রসঙ্গত, ১৯৬০ সালে কাতারের আমির ছিলেন শেখ আলি বিন আব্দুল্লাহ আল ছানি। শেখ আব্দুল্লাহ তার পুত্র।

সূত্র: আরব নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত