ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

৩ বছরের শিশুকে আগলে রাখল অন্ধ কুকুর!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ০৯:১৯  
আপডেট :
 ২২ এপ্রিল ২০১৮, ০৯:৩৪

৩ বছরের শিশুকে আগলে রাখল অন্ধ কুকুর!

৩ বছরের একটি নিখোঁজ শিশুকে রক্ষা করলো অন্ধ একটি কুকুর। অবাক করা এই ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে। ১৭ বছরের ম্যাক্স নামের কুকুরটি কানেও শুনতে পায় না আবার চোখেও ভাল দেখতে পায় না। তবুও কি করে ছোট শিশুটিকে আগলে রাখলো সে।

জানা গেছে, শুক্রবার স্থানীয় সময় দুপুর ৩ টা থেকে নিখোঁজ ছিল অরোরা নামের শিশুটি। যদিও শেষ পর্যন্ত শনিবার সকাল ৮টায় তার সন্ধান মিলল। প্রচণ্ড কনকনে শীত ও বৃষ্টির ভিতরে সারা রাত তাকে আগলে রেখেছিল ম্যাক্স। ৩ বছরের আরোরা নিখোঁজ হয়ে যাওয়ার পরে তার বাড়ির লোক তন্ন তন্ন করে তাকে খুঁজতে শুরু করে। কোন ভাবে অরোরা বাড়ি থেকে বেরিয়ে পড়েছিল বলে ধারণা তাদের। এরপর খুঁজতে খুঁজতে সকালে এসে তারা দেখা পান ম্যাক্সের।

ম্যাক্সই তাদের টানতে টানতে নিয়ে যায় অরোরার কাছে। পুলিশ ও অরোরার বাড়ির লোকের অনুমান, অন্তত ১৫ ঘণ্টা ম্যাক্স পাহারা দিয়ে আগলে রেখেছিল অরোরাকে। যে বাড়িতে অরোরা ছিল, সেটি পাহাড়ে ঘেরা বেশ দুর্গম একটি জায়গা। নানা রকমে বিপদে পড়তেই পারত অরোরা। কিন্তু ম্যাক্সের কারণেই কোনও রকম বিপদে পড়তে হয়নি অরোরাকে। অক্ষত অবস্থাতেই তাকে ফিরে পেয়েছে পরিবার।

আর ম্যাক্স? তার কি হলো, কুইন্সল্যান্ড পুলিশ ছবিসহ তার বাহাদুরির কাহিনী পোস্ট করেছে ফেইজবুকে। আর নিমিশেই তা ভাইরাল! কয়েক ঘন্টার মধ্যে পোস্টটিতে লাইক ৬৩ হাজার আর শেয়ার ১০ হাজারেরও বেশি। আরএ/

  • সর্বশেষ
  • পঠিত