ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

মোদির জনসভায় আহতদের ক্ষতিপূরণ দিচ্ছেন মমতা

মোদির জনসভায় আহতদের ক্ষতিপূরণ দিচ্ছেন মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মেদিনীপুরে জনসভায় প্যান্ডেল দুর্ঘটনায় আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মেদিনীপুর হাসপাতালে চিকিৎসাধীন আহতদের দেখতে গিয়ে তিনি এ ঘোষণা দেন।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মেদিনীপুর মেডিক্যালে চিকিৎসাধীন দুইজন, বেসরকারি হাসপাতালে ভর্তি তিনজনকে এক লক্ষ টাকা করে সাহায্য দেওয়া হবে। বেসরকারি হাসপাতালে ভর্তি আরও চারজনকে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার যাবতীয় খরচও দেবে রাজ্য সরকার।

এ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন , ‘প্রধানমন্ত্রী মোদির সভায় যারা আহত হয়েছেন, তাদের সঙ্গে দেখা করেছি। আহত পাঁচজনকে ত্রাণ তহবিল থেকে এক লক্ষ টাকা করে দেব। আরও চারজন আছেন যাদের অল্প লেগেছে, তাদের ৫০ হাজার টাকা করে দেব। কলকাতায় পুলিশের আহত একজনকেও এক লক্ষ টাকা দেব।’

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই অর্থ দেওয়া হবে। শুক্রবার (২০ জুলাই) ওই পরিবারগুলোর হাতে এই অর্থ তুলে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত সোমবার মেদিনীপুর কলেজ মোড়ে বিজেপির এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বক্তব্য রাখার সময় প্যান্ডেল ভেঙে ৯৩ জন আহত হন। আহতদের মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে অনেকেই বাড়ি ফিরে যান। কেউ কেউ আবার ভর্তি হয়েছেন বেসরকারি হাসপাতালে। এখনও মেদিনীপুরে আহত নয়জন চিকিত্সাধীন রয়েছেন। এর মধ্যে মেদিনীপুর মেডিকেল হাসপাতালে দুইজন এবং বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন সাতজন।

দুর্ঘটনার পর আহতদের দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন মোদি। তবে তিনি কোনো সাহায্যের ঘোষণা দেননি।

সূত্র: আনন্দবাজারে

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত