ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীরের প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে গুলি চালিয়েছিল ভারত

কাশ্মীরের প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে ভারতের গুলি

আজাদ কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার খানের হেলিকপ্টার লক্ষ্য করে গুলি চালিয়েছিল ভারতের সেনারা। তাদের দাবি, এটি ভারতের ৭০০ মিটার ভিতরে চলে আসায় সাদা রঙের ওই হেলিকপ্টারটিকে সতর্ক করতে গুলি চালানো হয়েছিল। রবিবার দুপুরে এই ঘটনা ঘটেছিল কাশ্মীরের পুঞ্চ সেক্টরে।

গুলি করার পর পাইলট এয়ারক্রাফটটি ঘুরিয়ে পাকিস্তানের দিকে ফিরে যেতে বাধ্য হয়। পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয়, এই কপ্টারে আজাদ কাশ্মীরের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার খান ছিলেন।

রবিবার এক সংবাদ সম্মেলনে আজাদ কাশ্মীরের পর্যটন মন্ত্রী মুস্তাক মিনহাস জানান, ওই হেলিকপ্টারে প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার খান, শিক্ষামন্ত্রী ইফতিকার গিলানি এবং তার ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা অবস্থান করছিলেন। এমনকি সেখানে পর্যটন মন্ত্রী মুস্তাক মিনহাস নিজেও ছিলেন ওই হেলিকপ্টারে।

মিনহাস জানান, তারা যে সীমান অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছেন বা তাদের তাক করে গুলি ছোঁড়া হয়েছে সেটি তারা জানতে পারেননি। হেলিকপ্টার থেকে নামার পর সেই খবর তাদের কানে আসে। এ নিয়ে তিনি টুইটারে একটি পোস্টও দিয়েছেন।

ভারতের ডিফেন্স স্পোকসপারসন লেফট্যানেন্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানান, রবিবার সাদা রঙের একটি হেলিকপ্টার ভারতে ঢুকে পড়েছিল। ভারতের সীমানার প্রায় ৭০০ মিটার ভিতরে চলে এসেছিল ওই পাক বিমান। কৃষ্ণা ঘাটি সেক্টরের গুলপুর এলাকার উপর দিয়ে বেশ কিছুক্ষণ ওড়ে সেটি। সঙ্গে সঙ্গে সতর্ক হয়ে যায় সেনাবাহিনী। ফায়ারিং করে পাইলটকে সতর্ক করা হয়। ফলে পাইলট এয়ারক্রাফটটি ঘুরিয়ে পাকিস্তানের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত