ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

নব্য জেএমবি’র আরেক অর্থ সরবরাহকারী গ্রেফতার

নব্য জেএমবি’র আরেক অর্থ সরবরাহকারী গ্রেফতার

পান্থপথ হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি হামলার ঘটনায় আরো একজনকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিট। গ্রেফতারকৃতের নাম, তানভির ইয়াসিন করিম (৩২), ছদ্ম নাম-Hitman/জিন।

১৯ নভেম্বর’১৭ রাত সাড়ে নয়টার দিকে ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা, এসবি ও বগুরা জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে গুলশানের আজাদ মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গত ১৫ আগস্ট’১৭ জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনাকে নসাৎ করে দেয় পুলিশের “অগাস্ট বাইট” অভিযানে। সে ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতি হয়ে মারা যায় জঙ্গি সাইফুল ইসলাম। সে খুলনার ডুমুরিয়া থানার নোয়াকাটি গ্রামের আবুল খায়েরের ছেলে।

এ সংক্রান্তে গত ১৬ আগস্ট’১৭ কলাবাগান থানায় একটি মামলা রুজু হয়। মামলার তদন্তকালে জানা যায়, গ্রেফতারকৃত তানভির ইয়াসিন করিম ও পলাতক আকরাম হোসেন খান নিলয় এ হামলার মূল পরিকল্পনাকারী ও অর্থ সরবরাহকারী। তারা নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা।

তদন্তে আরো জানা যায়, তানভির ইয়াসিন করিম বিভিন্ন সময় সংগঠনের জন্য অর্থ সরবরাহ করত। অর্থ দাতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হামলার পরিকল্পনাকারী আকরাম হোসেন খান নিলয়কে টাকা দেয়। জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহ করার বিষয়টি তানভির পুলিশের কাছে স্বীকার করেছে।

পলাতক আকরাম হোসেন খান নিলয় সম্পর্কে আরো তথ্য জানার জন্য তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। এ লক্ষ্যে তার রিমান্ড চেয়ে আজ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত