ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৯:২২

রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট শুক্রবার রাজশাহীর গণকপাড়ায় সমাবেশ করার অনুমতি পেয়েছে।

বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আগামী শুক্রবার দুপুর ২টায় রাজশাহীর গণকপাড়ায় ঐক্যফ্রন্টের জনসভা অনুষ্ঠিত হবে।

তবে সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল ঐতিহাসিক মাদ্রাসা মাঠ। কিন্তু এখানে সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

মিজানুর রহমান মিনু বলেন, আমরা জনদুর্ভোগ এড়াতে মাদরাসা ময়দানে জনসভা করতে চেয়েছিলাম। কিন্তু অনেক অপেক্ষা করার পরও সেখানে অনুমতি দেয়নি পুলিশ। আজ গণকপাড়া মোড়ে জনসভার অনুমতি দিয়েছে। ফলে জনসভায় লোক সমাগমে জনদুর্ভোগ সৃষ্টি হলে তার দায় প্রশাসনেরই থাকবে।

সমাবেশ করতে পুলিশের অনুমতির জন্য গত ২২ অক্টোবর জাতীয় ঐক্যের বড় শরিকদল বিএনপির রাজশাহী মহানগরের সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন পুলিশের কাছে অনুমতি চেয়ে আবেদন করেন।

পরে বিষয়টি নিয়ে বিএনপি নেতারা একাধিকবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারের সঙ্গে সাক্ষাৎ করেন।

সর্বশেষ বুধবার দুপুরেও মোসাদ্দেক হোসেন বুলবুল ও শফিকুল হক মিলন আরএমপি কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন। এরপর বিকালে পুলিশ তাদের সমাবেশের অনুমতি দেয়।

আরএমপির মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল মাদ্রাসা ময়দান। বিকল্প হিসেবে তারা সাহেববাজার, গণকপাড়া ও মনিচত্বর এলাকার নাম লিখেছিল। কিছু শর্তে গণকপাড়া মোড়ে তাদের সমাবেশের জন্য অনুমতি দেয়া হয়েছে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন জানান, বিকাল পর্যন্ত লিখিত কোনো কাগজ পাননি। তবে অনুমতি পাওয়া গেছে বলে তারা শুনেছেন। তাই তারা প্রস্তুতিও শুরু করেছেন। শুরু হয়েছে পোস্টার ছাপার কাজ। নগরজুড়ে চলছে মাইকিং। ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় এবং বিভাগের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। সমাবেশ সফল হবে বলে আশাবাদী এ বিএনপি নেতা।

ঢাকায় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বাসায় সংবাদ সম্মেলনে জোটের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, রাজশাহী অভিমুখে রোর্ড মার্চ করে জনসভায় যোগ দেবেন তারা।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত