ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

টাইগারদের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৭, ১৮:২৩

টাইগারদের ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি!

হাথুরুসিংহকে হারানোর পর থেকেই জাতীয় দলের কোচ খুজতে মরিয়া হয়ে উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু ভালো কোচ না পাওয়ায় এখনো কোচের ব্যাপারে কোন সিদ্ধান্তে পৌছাতে পারেনি বিসিবি। তাই ধারণা করা হচ্ছে কোচ ছাড়াই সামনের শ্রীলঙ্কা সিরিজে লড়বে টাইগাররা।

তবে শোনা যাচ্ছে বর্তমান কোচিং কাঠামো কিছুটা পরিবর্তন করে নতুন আঙ্গিকে সাজাতে চায় বিসিবি। যেখানে একজন প্রধান পরামর্শকের পাশাপাশি জাতীয় দলের জন্য রাখা হবে আলাদা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ।

সেই লক্ষ্যেই নিল ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচ হিসেবে আনতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৮টি টেস্ট ও ৬৪টি ওয়ানডে খেলেছেন তিনি। বর্তমানে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচ হিসেবেও কাজ করছেন তিনি। সবকিছু ঠিকমত হলেও শ্রীলঙ্কা সিরিজের আগেই টাইগার শিবিরে যোগ দিবেন ম্যাকেঞ্জি।

ব্যাটিং কোচের পাশাপাশি টাইগারদের সহকারী ও ফিল্ডিং কোচ হিসেবে থাকবেন রিচার্ড হ্যালসল, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন কোচ সুনীল যোশি।

তবে কারস্টেনের সাথে এখনো পাকা কথা সারেনি বিসিবি। ক্রিকেট বোর্ডের সভাপতি পাপনের ভাষ্যমতে, ‘হয়তো তিনি বছরে ছয় মাস কাজ করবেন। ফেব্রুয়ারির পর তিনি এলে এ নিয়ে কথা হবে।’

  • সর্বশেষ
  • পঠিত