ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

পুলিশের তদন্তে অভিযুক্ত স্টোকস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৩:৫২  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৮, ১৪:৩০

পুলিশের তদন্তে অভিযুক্ত স্টোকস
ফাইল ছবি

গেল সেপ্টেম্বরে ব্রিস্টলে মারামারি করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে সরে যেতে হয়েছিল ইংলিশ অল রাউন্ডার বেন স্ট্রোকসকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজে খেলতে পরেননি। ওয়ানডে সিরিজের দলে থাকলেও মাঠে নামা হয়নি এখনো। তবে নিউজিল্যান্ড সফরে তার খেলার সম্ভাবনা ছিল উজ্জ্বল। কিন্তু তার আগে বড় দুঃসংবাদ পেতে হলো ২৬ বছর বয়সী এ অল রাউন্ডারকে। মারামারির ঘটনায় ইংল্যান্ডের ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস) তদন্ত শেষে তার বিরুদ্ধে ‘শান্তি ভঙ্গের’ অভিযোগ দায়ের করেছে।

সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের পর ব্রিস্টলের একটি নাইট ক্লাবের বাইরে মারামারিতে জড়ান স্টোকস। সিসি টিভির ফুটেজে যেটির ভিডিও ধরা পড়ে। ভাইরাল হয়ে পড়েছিল সেই ভিডিও। স্টোকস ও আরো দুজন ব্যক্তির উপর অভিযোগ দোয়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শেষে নভেম্বরে সিপিএসকে তাদের ফলাফল জমা দিয়েছিল। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে ৪৮ ঘন্টার মধ্যে স্টোকসের ইংল্যান্ড দলের খেলার ব্যপারে সিদ্ধান্ত জানানো হবে। নির্বাচকরা বৈঠকে বসে নেবেন সিদ্ধান্ত।

মারামারির ঘটানায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাকে যে সময়ের জন্য নিষিদ্ধ করেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড, সেই সময় স্টোকস নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ৬টি ম্যাচ খেলেছিলেন। মারামারির ঘটনায় তাৎক্ষণিকভাবে গ্রেফতার হয়ে জেলে যেতেও হয়েছিল স্টোকসকে।

আর এবারের অভিযোগ প্রমাণিত হলে স্টোকসকে দীর্ঘ মেয়াদেই জেলে যেতে হতে পারে। স্টোকস অবশ্য এক বিবৃতিতে আদালতেই নিজের অবস্থান প্রমাণের কথা বলেছেন। একই সঙ্গে এই খারাপ সময়ে তাকে সাপোর্ট করার জন্য পরিবার, বন্ধু ও ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন। স্টোকসের ক্রিকেটে ফেরার আকুলতাও প্রকাশ পেয়েছে সেখানে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত