ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপের মধ্যেই বেলজিয়াম শিবিরে ইনজুরির হানা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৪:৫৯

বিশ্বকাপের মধ্যেই বেলজিয়াম শিবিরে ইনজুরির হানা

বিশ্বকাপের মধ্যেই ইনজুরিতে পড়লেন বেলজিয়াম দলের আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইডেন হ্যাজার্ড ও রোমেলো লুকাকু। শনিবার গ্রুপপর্বের ম্যাচে তিউনিশিয়ার বিপক্ষে ৫-২ গোলে জিতেছে রেড ডেভিলরা। কিন্তু ওই ম্যাচেই চোট পান দুই ফরোয়ার্ড। বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজের আশঙ্কা, গ্রুপপর্বের শেষ এবং গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হয়ত মাঠে নামতে পারবেন না হ্যাজার্ড ও লুকাকু।

মস্কোতে অনুষ্ঠিত ম্যাচটিতে জোড়া গোল করেন হ্যাজার্ড এবং লুকাকু দু’জনেই। ওই ম্যাচে জয়ের মধ্য দিয়েই বিশ্বকাপ নিশ্চিত হয়ে যায় বেলজিয়ামের। কিন্তু চোট পান রেড ডেভিলদের আক্রমণভাগের প্রধান দুই খেলোয়াড়। শেষ ষোলো নিশ্চিত হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচটি কেবলই সামর্থ্য পরীক্ষার লড়াই। তাই এই ম্যাচে কোনোরকম ঝুঁকি নিতে নারাজ কোচ মার্টিনেজ।

মার্টিনেজ সাংবাদিকদের বলেন, ‘দলের সব খেলোয়াড়ের একত্রে খেলে নিজেদের উন্নতি এবং বোঝাপড়া বাড়ানো প্রয়োজন। কেউ হঠাৎ ছিটকে গেলে পারফরম্যান্সের ধারাবাহিকতায় ছেদ পড়তে পারে।’

তার মতে, দল যেহেতু দ্বিতীয় রাউন্ডে উঠেই গেছে, সেহেতু ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচটি অনিয়মিত খেলোয়াড়দের জন্য নিজেদের প্রমাণ করার একটি ভাল সুযোগ। পাশাপাশি দলের প্রধান দুই খেলোয়াড়ের চোট নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে নারাজ তিনি।

প্রসঙ্গত, তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচটিতে গোড়ালিতে চোট পান লুকাকু, পায়ের মাংসপেশীতে চোট পান হ্যাজার্ড আর ড্রিয়েস মার্টিনেজও গোড়ালিতে সামান্য চোট পান।

এই তিন খেলোয়াড় না থাকলে বড় ধরনের পরিবর্তন দেখা যাবে বেলজিয়ামের আক্রমণভাগে।

তবে লুকাকুকে নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন বেলজিয়াম কোচ।

  • সর্বশেষ
  • পঠিত