ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মেসিদের ‘বিশেষ দীক্ষা’ দিতে চান ম্যারাডোনা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৮:০০  
আপডেট :
 ২৪ জুন ২০১৮, ১৮:১৭

মেসিদের ‘বিশেষ দীক্ষা’ দিতে চান ম্যারাডোনা
ক্রোয়েশিয়ার সঙ্গে হারের পর গ্যালারির ভেতরেই ক্ষোভে ফেটে পড়েন ম্যারাডোনা

রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্বের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র আর শক্তিশালী ক্রোয়েশিয়ার সঙ্গে ৩-০ গোলে হেরে যায় টুর্নামেন্টের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। এমন বাজে পারফরম্যান্সের কারণে এখন খাদের কিনারায় আর্জেন্টিনা। প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে আলবিসেলেস্তেদের।

আর্জেন্টাইন শিবিরের এমন দুর্দশায় এগিয়ে এসেছেন দেশটির সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা। ১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের কাণ্ডারী চাইছেন ‘ডি’ গ্রুপে নাইজেরিয়ার বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে নামার আগে মেসিদের অনুশীলন শিবিরে যোগ দিতে।

৫৭ বছর বয়সী সাবেক এই ফুটবল সেনসেশন বলেন, ‘জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর গুরুত্বটা আমি তাদের (আর্জেন্টিনা দলের খেলোয়াড়) বোঝাতে চাই।’

উল্লেখ্য, গ্রুপপর্বের দুই ম্যাচেই সরাসরি মাঠে উপস্থিত থেকে দলকে উৎসাহ দিতে দেখা গেছে ম্যারাডোনাকে।

এদিকে, এবারই প্রথম বিশ্বকাপ খেলতে আসা নাইজেরিয়ার সঙ্গে জিততে না পারলেও ‘ডি’-গ্রুপে আর্জেন্টিনার অন্য এক প্রতিদ্বন্দ্বী নাইজেরিয়া কিন্তু ঠিকই ২-০ গোলে হারিয়ে দিয়েছে আইসল্যান্ডকে। নাইজেরিয়ার এই জয়েই কিছুটা হলেও আশার সঞ্চার হয়েছে আর্জেন্টাইন শিবিরে। এখন দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে অবশ্যই নাইজেরিয়াকে হারাতে হবে আর্জেন্টিনাকে। একইসাথে চেয়ে থাকতে হবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের দিকেও। সেই ম্যাচে কোনো অঘটন অর্থাৎ ক্রোয়েশিয়া কোনোভাবে আইসল্যান্ডের কাছে পরাস্ত হলে হয়ত আর্জেন্টিনার রাশিয়া মিশনের সমাপ্তি ঘটবে সেদিনই।

এর আগে আইসল্যান্ডের সঙ্গে ড্র করার পর ভেনেজুয়েলার একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে দলের এমন পারফরম্যান্সকে ‘কলঙ্কজনক’ বলে উল্লেখ করেছিলেন ম্যারাডোনা। দলের কোচ হোর্হে সাম্পাওলিকেও সতর্ক করে দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত