ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

তাসকিনের ফুড বাকেট চ্যালেঞ্জ (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৪:০১  
আপডেট :
 ১৪ জুলাই ২০১৮, ১৪:০৬

তাসকিনের ফুড বাকেট চ্যালেঞ্জ (ভিডিও)

অভিনব এক উদ্যোগ নিলেন বাংলাদেশের পেস সেনসেশন তাসকিন আহমেদ। ফেসবুক লাইভে এসে দারিদ্র বিমোচন কর্মসূচীর চ্যালেঞ্জ জানালেন এই পেসার। যেটিকে বলা হয় ফুড বাকেট চ্যালেঞ্জ।

এর আগে বরফ গলা পানি দিয়ে গোছল করার চ্যালেঞ্জ সারাবিশ্ব জুড়েই সাড়া ফেলেছিল। আর তাতে অংশ নিয়েছিলেন বিশ্বের নামীদামী ফুটবলার ও রাষ্ট্র প্রধানরা। বাদ পড়েননি নেইমার, মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো এমনকি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনও। বরফ গলা পানি দিয়ে গোছলের চ্যালেঞ্জটি আইস বাকেট চ্যালেঞ্জ নামে সারাবিশ্বেই সাড়া ফেলে। নিয়মটি ছিল একজন বরফের ঠাণ্ডা পানি দিয়ে গোছল করবেন এবং কাছের তিনজন বন্ধুকে তাতে চ্যালেঞ্জ জানাবেন। বাকিদেরও এই একই কাজ করে অন্য তিনজন বন্ধুকে চ্যালেঞ্জ জানাতে হবে।

সেটির আদলেই এই ফুড বাকেট চ্যালেঞ্জের আহবান জানালেন তাসকিন। তিনি তার ফেসবুক পেজে একটি ভিডিওতে এই আহ্বান জানান। ভিডিওতে দেখা যায়, নিত্য প্রয়োজনীয় দ্রব্য যেমন, চাল, ডাল, নুডলস, তেল, মরিচ ও হলুদের গুঁড়া ইত্যাদি দিয়ে একটি ব্যাগ তৈরি করতে। এরকম ৫০টি ব্যাগ ৫০ জন দারিদ্র লোককে উপহার হিসেবে দেয়ার কথা জানান তিনি।

আর এতে তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন জাতীয় দলের অন্য তিন তারকা সৌম্য সরকার, সাব্বির রহমান এবং আনামুল হক বিজয়কে। এখন দেখার বিষয় এই চ্যালেঞ্জে তিন তারকা কতটা সাড়া দেন। রাইস বাকেট চ্যালেঞ্জের আদলে ফুড বাকেট চ্যালেঞ্জটি চারিদিকে সাড়া ফেললে নিঃসন্দেহে অসহায় মানুষদের জন্য কিছুটা আনন্দের ব্যাপার হয়ে দাঁড়াবে।

  • সর্বশেষ
  • পঠিত