ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

অ্যাসেনসিওর গোলে রিয়ালের জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৬

অ্যাসেনসিওর গোলে রিয়ালের জয়

স্প্যানিশ লা লিগার খেলায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে দারুণ লড়াই করেছে তলানির দিকের দল এস্পানিওল। শেষ পর্যন্ত অবশ্য খালি হাতেই ফিরতে হয় তাদেরকে। রিয়ালের আক্রমণভাগের তরুণ যোদ্ধা মার্কো অ্যাসেনসিওর একমাত্র গোলে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে হুলেন লোপেতেগির দল।

সান্তিয়াগো বার্নাব্যুয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ১-১ গোলে ড্র করেছিল স্পেনের সফলতম দলটি।

গত ফেব্রুয়ারিতে এই এস্পানিওলের মাঠে ১-০ গোলে পরাজয়ের গ্লানিতে ডুবতে হয়েছিল রিয়ালকে।

ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণের চেষ্টা করলেও প্রতিপক্ষের সীমানায় ঠিক সুবিধা করতে পারছিলেন না বেনেজেমা-ইসকো-অ্যাসেন্সিওদের আক্রমণভাগ। উল্টো ৩৫তম মিনিটে গোল হজম করতে বসেছিল তারা। কাউন্টার অ্যাটাক দারুণ জায়গায় বল পেয়েছিলেন এর্নান পেরেস; কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে সুযোগটি নষ্ট করেন তিনি।

অবশেষে ৪১তম মিনিটে আসে ম্যাচের ভাগ্য নির্ধারণী একমাত্র গোলটি। স্ট্রাইকার করিম বেনজেমাকে লক্ষ্য করে লুকা মদ্রিচের বাড়ানো বল প্রতিপক্ষের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান অ্যাসেনসিও। কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি।

প্রথমে অফসাইড সন্দেহে গোলের বাঁশি না বাজালেও ভিএআরের মাধ্যমে অফসাইডের সন্দেহ দূর হলে উল্লাসে ফেটে পড়ে ব্যার্নাব্যু।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু ডি-বক্সের বাইরে থেকে ইসকোর বাঁকানো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৪তম মিনিটে সার্জিও র‍্যামোসের হেড দারুণভাবে ঠেকিয়ে দেন এস্পানিওল গোলরক্ষক দিয়েগো লোপেজ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত