ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

টাইগার বোলিং তোপে দিশেহারা জিম্বাবুয়ে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১৩:১৫

টাইগার বোলিং তোপে দিশেহারা জিম্বাবুয়ে

বিসিবি একাদশের বোলিং তোপে দিশেহারা সফরকারী জিম্বাবুয়ে। সাইফুদ্দিন-ইবাদতের পেসে ৪৫.২ ওভারেই ১৭৮ রানে থামলো জিম্বাবুয়ে। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৭৯ রান।

টসে জিতে ব্যাট করতে নেমে ইনিংসের ১৬তম ওভারেই ৫ উইকেট হারিয়ে বসেছিল জিম্বাবুয়ে। সেখান থেকে ধৈর্য্যের সাথে প্রাথমিক ধাক্কা সামাল দেন অধিনায়ক মাসাকাদজা, সাথে পেয়ে যান সাবেক অধিনায়ক এল্টন চিগুম্বুরাকে।

দুজন মিলে ষষ্ঠ উইকেটে যোগ করেন ১২৪ রান। চিগুম্বুরা নিজের ফিফটি থেকে ৩ রান দূরে থাকতেই সাজঘরে ফিরে গেলেও উইকেটে টিকে থেকে সেঞ্চুরি তুলে নেন মাসাকাদজা।

বাংলাদেশের কন্ডিশন এবং উইকেটের ব্যবহার খুবই পরিচিত মাসাকাদজার। বিকেএসপির মাঠেও অনেক খেলেছেন তিনি। এমনকি গত ডিপিএলেও খেলে গিয়েছেন কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে। সে অভিজ্ঞতাই তিনি কাজে লাগালেন কঠিন চাপের মুহূর্তে।

শুরুতে রয়ে সয়ে খেলা মাসাকাদজা নিজের ফিফটি করেন ৯১ বল খেলে। ফিফটি পরেই শুরু করেন মেরে খেলা। দ্বিতীয় পঞ্চাশ করতে নেন আর মাত্র ৪৩টি বল। সব মিলিয়ে ১৩৪ বলে ১৪ চার ও ১ ছক্কার মারে সেঞ্চুরি পূরণ করেন তিনি।

ইনিংসের ৪৫তম ওভারের শেষ বলে সাজঘরে ফিরে যান মাসাকাদজা। দলের সংগ্রহ তখন ৯ উইকেটে ১৭৬ রান। এরপর ১৭৮ রানেই থেমে যায় জিম্বাবুয়ের ইনিংস।

  • সর্বশেষ
  • পঠিত