ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

সাতছড়ি উদ্যানে এবার কলেজছাত্রীকে গণধর্ষণ

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২০, ২১:২৪

সাতছড়ি উদ্যানে এবার কলেজছাত্রীকে গণধর্ষণ

মাত্র ২৮ দিনের ব্যবধানে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে আবারও এক কলেজছাত্রী গণধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় ওই ছাত্রী বাদী হয়ে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

বুধবার এ মামলাটি দায়ের করা হয়। শুনানি শেষে ট্রাইব্যুনালের বিচারক জিয়া উদ্দিন মাহমুদ মামলাটি এফআইআর হিসেবে রুজু করে চুনারুঘাট থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ১১ ডিসেম্বর সাতছড়ি জাতীয় উদ্যানে প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হয় স্কুলছাত্রী।

মামলায় উল্লেখ করা হয়, হবিগঞ্জ সদর উপজেলার বাতাসর গ্রামের শামীম আহমেদ মামুনের সাথে প্রেমের সম্পর্ক ছিল ওই ছাত্রীর। প্রেমের সুবাধে মামুন তাকে নিয়ে বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতো। এ সময় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রায়ই ওই ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তুলতো মামুন।

মামলায় উল্লেখ করা হয়, মঙ্গলবার দুপুরে তারা দু’জন সাতছড়ি জাতীয় উদ্যানে ঘুরতে যায়। এ সময় সেখানে অবস্থানরত মামুনসহ তার কয়েকজন পরিচিতজন ওই ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে। মামুনের সহকারিরা হলেন- ফজলুর রহমান (২৪), আলী হোসেন (২৫) ও জুনেদ লতিফ (২৭)। এ সময় আক্কাছ আলী দূর থেকে তাদের পাহাড়া দেয়।

গুরুতর আহত ওই কলেজছাত্রীকে সেখানে রেখেই ধর্ষকরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে কলেজছাত্রী লোকালয়ে এসে চিৎকার করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ নিয়ে আসেন।

এ বিষয়ে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজমুল হক বলেন, বিষয়টি শুনেছি। তবে মামলার নথি এখনও আমাদের কাছে আসেনি।

প্রসঙ্গত, এর আগে গত ১১ ডিসেম্বর সাতছড়ি জাতীয় উদ্যানে প্রেমিকের সাথে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হয় এক স্কুলছাত্রী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত