ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘নির্বাচন এগুলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৭:০৮  
আপডেট :
 ১৯ জানুয়ারি ২০২০, ১৮:১৭

‘নির্বাচন এগুলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো’

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন না পিছিয়ে এগিয়ে আনলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। রোববার রাজধানীর মতিঝিলে নটরডেম স্কুলের পাশে নির্বাচনী প্রচারণা শুরু করার আগে পথসভায় বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনীত এই মেয়র প্রার্থী।

সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের কারণে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ায় শিক্ষার্থীদের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটবে বলে তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন দক্ষিণের মেয়রপ্রার্থী তাপস।

তাপস বলেন, নির্বাচনের তারিখ পরিবর্তন হয়েছে, সেখানে হয়তো নগরবাসীর কাছে যেতে আমরা আরো একটু বেশি সুযোগ পাবো। তবে আমার শিক্ষার্থী ভাই-বোনদের প্রতি সহানুভূতি প্রকাশ করছি। কারণ এসএসসি পরীক্ষা একজন শিক্ষার্থীর জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। সূচি যদি পরিবর্তন করতে হতো তাহলে আরো আগে সিদ্ধান্ত নিলে ভালো হতো। আমি মনে করি নির্বাচনের তারিখ না পিছিয়ে এগিয়ে নিয়ে আসলে আরো ভালো হতো। আমাদের শিক্ষার্থীদের এই অসুবিধাটা আর হতো না। কারণ পরিবার পরিজনসহ তাদের এই পরীক্ষার প্রস্তুতি খুবই গুরুত্বপূর্ণ। সেখানে তাদের একটু ব্যাঘাত হচ্ছে। আর আমরা যে গণসংযোগ করছি সে কারণেও শিক্ষার্থীদের একটু ব্যাঘাত ঘটছে। এ কারণে নির্বাচনের তারিখ এগিয়ে নিয়ে আসলে সবার জন্য ভালো হতো। যাই হোক নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছেন সেই অনুযায়ী কাজ করে যাচ্ছি।

সুষ্ঠু সিটি নির্বাচন নিয়ে বিএনপি প্রার্থীদের সংশয় নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিটি নির্বাচন নিয়ে কোনো ধরণের আশঙ্কা নেই। আমি কোনো শঙ্কা দেখছি না। প্রত্যেক এলাকায় তাদের (বিএনপি) যথেষ্ট পোস্টার রয়েছে, তারা সুন্দর লেভেল প্লেয়িং ফিল্ডে গণসংযোগ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এখন যদি কেউ গণসংযোগ না করে ঘরে বসে থাকে তাহলে তো সেটার ব্যাপারে আমাদের বলার কিছু নেই। আমরা দ্বারে দ্বারে যাচ্ছি ঢাকাবাসীর ঘরে ঘরে যাচ্ছি, স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। আমি আশা করি ১ ফেব্রুয়ারি সুষ্ঠু, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং অংশগ্রহণমূলক একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে ঢাকাবাসী যোগ্য, সৎ ও যোগ্য সেবককে নির্বাচিত করবে।

তিনি বলেন, ঢাকাবাসীর জীবনযাত্রা উন্নয়নের লক্ষ্যে যে পরিকল্পনা দিয়েছি তা সাদরে গ্রহণ করেছে। আমার খুবই আশাবাদী ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ দক্ষিণ সিটি কর্পোরেশনে নৌকা মার্কায় বিপুল ভোটে জয়যুক্ত হবে।

প্রচারণার সময়ে রাস্তায় যেন যানজট না হয় সেদিকে খেলায় রেখে সুশৃঙ্খলভাবে গণসংযোগ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, আমরা যতবেশি মানুষের দোরগোড়ায় যেতে পারবো, মানুষের কাছে বার্তা পৌঁছাতে পারবো, ততই আমাদের ব্যবধান বৃদ্ধি হবে। আমরা একটি বিশাল ব্যবধানের ম্যান্ডেড নিয়ে ঢাকাবাসীর জন্য উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে কাজ করতে চাই। এই ঢাকাবাসী যাতে আর অবহেলিত বঞ্চিত না থাকে। একটি মেট্রোপলিটন নগরীর যে সুযোগ-সুবিধা, সেই সুযোগ সুবিধা যেন আমাদের ঢাকাবাসী তাদের দোরগোড়ায় পায় সেই লক্ষ্যে আমাদের নবসূচনা, নবযাত্রা।

নগরবাসীকে উদ্দেশ্য করে শেখ তাপস বলেন, আপনারা আমাকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত দেন আগামী পাঁচ বছর আমি আপনাদের দেবো। নিষ্ঠার সাথে সততার সাথে ঢাকাবাসীর জন্য কাজ করবো।

এ সময় তিনি ৯ নং ওয়ার্ড কাউন্সিল প্রার্থী মোজাম্মেল হক এবং মহিলা কাউন্সিলর মিলু রহমানকে পরিচয় করিয়ে দেন। বক্তব্যের পর মতিঝিল, গুলিস্তান, শান্তিনগর এলাকায় গণসংযোগে নামেন শেখ ফজলে নূল তাপস। প্রচারণায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদে কামরান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত