ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চুরির দায়ে ল্যাম্পপোস্টে বেঁধে যুবককে নির্যাতন

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ২৩:৪৫

চুরির দায়ে ল্যাম্পপোস্টে বেঁধে যুবককে নির্যাতন

নাটোরের বাগাতিপাড়ায় ব্যাটারি চালিত ভ্যান চুরির অভিযোগে এক যুবককে ল্যাম্পপোস্টের সাথে বেঁধে নির্যাতনের খবর পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করেছে।

সোমবার উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। নির্যাতনের সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

নির্যাতিত যুবকের নাম মনিরুল ইসলাম। তিনি উপজেলার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে।

স্থানীয়রা জানান, সোমবার সকালে দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের এক ব্যক্তির জানাজা নামাজের আয়োজন চলছিল। মিশ্রিপাড়া গোরস্থান এলাকায় জানাজা নামাজের কয়েক মিনিটি পূর্বে সেখান থেকে ওই এলাকার আলমগীর হোসেনের চার্জার চালিত ভ্যানগাড়ি চুরি করে নেওয়ার সময় দেখতে পায় স্থানীয়রা। এসময় ভ্যানগাড়িসহ মনিরুল ইসলামকে স্থানীয়রা আটক করে। পরে মনিরুলকে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে ল্যাম্পপোস্টের খুঁটির সাথে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। এরপর ৯৯৯ এ খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে যুবককে উদ্ধার করে।

উদ্ধারকারী বাগাতিপাড়া মডেল থানার এসআই তারেকুল ইসলাম জানান, মনিরুলকে ইউনিয়ন পরিষদের নির্মাণাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে। তবে স্থানীয়রা তাকে সামান্য মারধর করেছে এমন কথা স্বীকার করে তিনি বলেন, মনিরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহবুর রহমান মিঠু জানান, জানাজা নামাজের সময় ভ্যান চুরির সময় একজনকে স্থানীয়রা আটক করে। পরে থানা পুলিশের মাধ্যমে খবর পেয়ে আটক ব্যক্তিকে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে নেওয়ার ব্যবস্থা করা হয়। তাকে মারধর বা নির্যাতনের বিষয়ে তিনি কিছু জানতেন না। পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের ছড়িয়ে পড়ার বিষয়টি শুনেছেন।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন বলেন, ভ্যান চুরির সময় জনতার হাতে আটক মনিরুল ইসলামের বিরুদ্ধে চার্জার চালিত ভ্যানের মালিক আলমগীর হোসেনের লিখিত অভিযোগের ভিত্তিতে একটি চুরির মামলার প্রস্তুতি চলছে। নির্যাতনের তেমন কোন অভিযোগ তার কাছে নেই। তবে চুরির সময় জনতা সামান্য মারধর করতে পারে, তা হাসপাতালে ভর্তির মতো কিছু না।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত