ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চুয়াডাঙ্গায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

  চুয়াডাঙ্গা প্রতিনিধি:

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১৬:১১

চুয়াডাঙ্গায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

চুয়াডাঙ্গার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন। মাধ্যমিক পর্যায় থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে দুপুর দুইটা পর্যন্ত। ভোট শুরুর পর থেকে স্বতঃস্ফূর্তভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছে ক্ষুদে শিক্ষার্থীরা। তাদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবে আট সদস্যের স্কুল কেবিনেট।

নিয়মানুযায়ী প্রত্যেক ভোটার প্রত্যেক শ্রেণিতে একটি করে এবং সর্বোচ্চ তিনটি শ্রেণিতে দুইটি করে মোট আটটি ভোট দিয়েছে। প্রতি শ্রেণি থেকে একজন করে প্রতিনিধি নির্বাচিত হবে। পাঁচ শ্রেণিতে পাঁচজন নির্বাচনের পর তাদের মধ্য থেকে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিনজন নির্বাচিত করা হয়।

চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রবর্তী বলেন, কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা, শিক্ষকদের সহায়তা, শতভাগ শিক্ষার্থীর ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, শিখন-শিখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ততা, শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহণ, ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা এ নির্বাচনের মূল লক্ষ্য।

তিনি জানান, চুয়াডাঙ্গা জেলার চার উপজেলায় ১৭৯ টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় আজ একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত