ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

‘বঙ্গবন্ধুর ফাঁসির মঞ্চে দাড়িয়ে মানুষের অধিকারের কথা বলেছেন’

  দিনাজপুর প্রতিনিধি :

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ২২:০০  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২০, ২২:০৬

‘বঙ্গবন্ধুর ফাঁসির মঞ্চে দাড়িয়ে মানুষের অধিকারের কথা বলেছেন’

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমরা অনেক পথ পাড়ি দিয়েছি বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত বিরল উপজেলার ২ জন কৃতি সন্তানকে গনগংর্বধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, যারা কৃতিত্বের অবদান রাখছেন আমরা সেই ধরনের মানুষগুলোকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই। আমাদের লক্ষ্য হচ্ছে আমাদেরকে নিয়ে নয়, আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী প্রজন্ম কে নিয়ে। পরবর্তী প্রজন্ম যেন আলোকিত মানুষ হয়। দেশ প্রেমিক মানুষ হয় এবং দেশের জন্য কাজ করতে পারে ।

তিনি আরোও বলেন, আমরা তো ভাগ্যবান আমরা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে বসবাস করছি। আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি তার জীবনের গুরুত্বপূর্ণ ২৩ টি বছর বাংলার মানুষের জন্য তিনি আত্মত্যাগ করেছেন। তিনি ফাঁসির মঞ্চে দাঁড়িয়েও বাংলার মানুষের অধিকারের কথা বলেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু প্রত্যেক মুহূর্তের স্বপ্ন দেখতেন বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে বাঙালি জাতি মাথা উঁচু করে দাঁডাবে। তাই তিনি বাংলাদেশের সমস্ত মানুষকে একত্রিত করতে পেরেছিলেন তখন তিনি বলেছিলেন আমরা রক্ত দিতে শিখেছি আমাদেরকে কেউ দাবিয়ে রাখতে পারব না ।

তিনি আরোও বলেন , দেশ স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছরের মাথায তাকে হত্যা করা হয়েছে এবং বাংলাদেশকে একটি বিকৃত সমাজ ব্যবস্থা ,শিক্ষা ব্যবস্থা ,রাজনৈতিক দুর্বৃত্তাযন এবং অর্থনৈতিক ভঙ্গুরের দিকে ঠেলে দেওয়া হয়েছে। সঠিক ইতিহাস জানতে দেওয়া হয়নি। আমাদেরকে অনেক পথ পাড়ি দিতে হয়েছে। বারবার সামরিক জান্তায় আমাদেরকে নিষ্পেষিত করেছে আমাদের চলার পথকে সংকুচিত করে দেওযা ।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রালনায়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান , সংবর্ধনা প্রাপ্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয়ের সচিব মেসবাহুল ইসলাম,ধর্ম বিষয়ক মন্ত্রানলয়ের সচিব নুরুল ইসলাম , দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম ,বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ,কে,এম মোস্তাফিজুর রহমান , বিরল উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমান , যুবলীগ নেতা আব্দুল মালেক প্রমুখ।

এসময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বিরল পৌর এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতারণ করেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত