ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বরিশালে কারখানাসহ ৩ দোকান ভস্মীভূত

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ১৯:৪০  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২০, ১৯:৫৬

বরিশালে কারখানাসহ ৩ দোকান ভস্মীভূত

বরিশালের বানারীপাড়া উপজেলা বন্দর বাজারে লেপ-তোষকের কারখানা এবং ৩টি দোকান ভস্মীভূত ও দু’টি ওষুধের দোকানের আংশিক ক্ষতি হয়েছে। ব্যবসায়ীদের দাবি, এতে তাদের প্রায় অর্ধকোটি টাকা ক্ষতি হয়েছে।

রোববার সকাল সাড়ে ৮টায় আগুন লাগলেও বরিশাল, বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদের ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে আব্দুস ছালামের লেপ-তোষকের কারখানা ও দোকান, শহিদুল ও তার বড় ভাই জাহিদের মোবাইল সার্ভিসিং এর দোকান সম্পূর্ণ ভস্মীভূত হওয়ার পাশাপাশি পাশের প্রনব সাহা ও নাঈমের ওষুধের দোকান অংশিক ক্ষতিগ্রস্থ হয়।

নূর বেডিং স্টোরের মালিক আব্দুস ছালাম জানান, ঘটনার সময় তার দোকানে কোন লোক ছিল না। মোবাইলে অগ্নিকাণ্ডের খবর পেয়ে পৌর শহরের ৪নং ওয়ার্ডের বাড়ি থেকে বের হয়ে বন্দর বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ছুটে যান। এ সময় তিনি সেখানে গিয়ে দমকলকর্মীদের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাতে দেখেন। তবে কিভাবে তার দোকানে আগুন লেগেছে সে বিষয়ে কিছুই বলতে পারেননি।

তার কারখানা থেকে পার্শ্ববর্তী দোকানে আগুন ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীদের দাবি, ঘরসহ মালামাল এবং নগদ অর্থ ভস্মীভূত হওয়ায় তাদের ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, দমকলকর্মীরা তাকে জানিয়েছেন, লেপ-তোষোকের কারখানায় বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ড ঘটতে পারে।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন বলেন, প্রাথমিকভাবে তাদের ধারণা লেপ-তোষকের কারখানার তুলা ছাটাইয়ের মেশিনের কাছ থেকেই আগুনের সূত্রপাত হতে পারে। এ ক্ষেত্রে বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। সেখান থেকে আগুন পার্শ্ববর্তী দোকানে ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত