ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ইউএনওর কাছে অভিযোগ করায় কৃষককে মারধর

  রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩২

ইউএনওর কাছে অভিযোগ করায় কৃষককে মারধর

লক্ষীপুরের রামগঞ্জে ফসলি মাঠ থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের প্রতিবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করায় খোরশেদ আলম নামের এক হতদরিদ্র কৃষককে মারধর করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার ৬নং লামচর ইউনিয়নের কালিকাপুর গ্রামের দেওয়ান বাজারে এ ঘটনা ঘটে। স্থানীয় প্রভাবশালী রহমত উল্যা ও তার ছেলে আবদুল কাদেরের বিরুদ্ধে উঠেছে এমন অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার উত্তর কালিকাপুর গ্রামের কৃষক খোরশেদ আলমের ফসলি জমি থেকে স্থানীয় প্রভাবশালী রহমত উল্যা ও তার ছেলে আবদুল কাদের জোরপূর্বক বালু তোলায় সে প্রদান দেয়। কিন্তু তার বাধা উপেক্ষা করে রহমত ও তার ছেলে কাদের বালু উত্তোলন অব্যাহত রাখে।

পরে খোরশেদ উপায় না দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের সংবাদ পেয়ে প্রভাবশালী রহমত ও তার ছেলে আবদুল কাদের কালিকাপুর দেওয়ান বাজারে খোরশেদকে একা পেয়ে বেদম মারধর করে অভিযোগ প্রত্যাহার করার হুমকি-ধমকি দেন।

কৃষক খোরশেদ আলম জানান, সন্ধার পর আমি দেওয়ান বাজারে গেলে অনেক লোকজনের সামনে আমাকে পিটিয়েছে। মারধরের বিষয়টি ইউএনও স্যারকে জানানো হয়েছে।

রহমত উল্যা জানান, ইউএনও এবং থানার ইনচার্জ আমাকে বালু উত্তোলনের জন্য মৌখিক অনুমতি দিয়েছে। আমি তাকে পিটাইনি, খোরশেদ উল্টাপাল্টা কথা বলায় আমার ছেলে আবদুল কাদের হালকা শাসন করে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, আমি কখনো অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অনুমতি দেই না। আমি খোঁজ-খবর নিচ্ছি। খুব দ্রুত রহমত উল্যা ও তার ছেলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত