ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয় মাঠের বালু বিক্রির অভিযোগ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২০

প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয় মাঠের বালু বিক্রির অভিযোগ

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মাচারতারা পাবলিক উচ্চ বিদ্যালয়ের মাঠের বালু বিক্রির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে। এ ঘটনায় শিক্ষার্থী ও এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হলেও বালু বিক্রির অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক।

জানাগেছে, দেড় বছর আগে বিদ্যালয়ের নিজস্ব ফান্ড থেকে দুই লক্ষ টাকা ব্যয় করে স্কুল মাঠটি ভরাট করা হয়। গত ৫ ফেব্রুয়ারি এলাকার একটি রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে তিন লক্ষ টাকায় মাঠের বালু বিক্রি দেন প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার। পরে ঠিকাদাররা

বিদ্যালয়ের মাঠ থেকে বালু উত্তোলন করে নেয়। পরে শিক্ষার্থী ও এলাকাবাসীর বাঁধার মুখে ঠিকাদারের বালু উত্তোলন বন্ধ হয়।

নাম প্রকাশ না করা শর্তে নবম ও দশম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বলেন, মাঠ থেকে বালু উত্তোলন করায় আমরা এখন আর বিদ্যালয় মাঠে খেলাধুলা করাতে পারবো না। আমরা চাই দ্রুত আমাদের মাঠটি ভরাট করে দেওয়া হোক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকার উন্নয়নের জন্য ঠিকাদার বিদ্যালয়ের মাঠ থেকে বালু নিয়েছে। দু-একদিনের মধ্যে ঠিকাদার মাঠ ভরে দিবে।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি রীনা মন্ডল বলেন, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে নিয়োগ বানিজ্য, অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ রয়েছে। অভিযোগ উঠেছে তিনি বিদ্যালয়ের মাঠ থেকে বালু বিক্রি করেছেন। যেটা খুবই নিন্দনীয়।

কোটালীপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত