ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৫ মিনিট আগে

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২০

প্রিন্ট

পাঁচ ডাকাতের ১০ বছর করে কারাদণ্ড

পাঁচ ডাকাতের ১০ বছর করে কারাদণ্ড
প্রতীকী ছবি

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের কাউখালী নজরুল ইসলাম খান নামের এক মাদ্রাসা শিক্ষকের বাড়িতে ডাকাতির ঘটনায় পাঁচ ডাকাতের প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে পিরোজপুরের জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন জেলার কাউখালী উপজেলার কাঁঠালিয়া গ্রামের কামরুল ইসলাম (২৮), একই উপজেলার মেগপাল গ্রামের আরিফ হোসেন (২৮), জেলার নেছারাবাদ উপজেলার সাগরকান্দা গ্রামের মো. আরিফ (৪২), মো. আতিক (৩৮) ও ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার উত্তর তারাবুনিয়া গ্রামের মো. আনিস (৩৩)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৬ জুলাই রাত ১টার দিকে মাদ্রাসা শিক্ষক নজরুল ইসলাম খানের ঘরের জানালার গ্রিল কাটার শব্দে ঘুম ভেঙে যায়। ঘুম থেকে জেগে সৌর বিদ্যুতের আলোয় দেখতে পান পাঁচ থেকে ছয় জন ডাকাত ঘরের ভেতরে। ডাকাতেরা ধারালো অস্ত্রের মুখে তাকে ও তার স্ত্রীকে জিম্মি করে নগদ ১০ হাজার টাকা ও ছয় ভরি স্বর্ণালংকারসহ অন্যান্য মামলামাল লুট করে নেয়। যার মূল্য ৬ লাখ ৭৫ হাজার টাকা।

এ ঘটনার ২ দিন পরে ২৮ জুলাই ভুক্তভোগী নজরুল ইসলাম খান বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় থানা পুলিশ কামরুল ইসলাম ও আরিফ হোসেন নামের ২ জনকে গ্রেপ্তার করেন।

এ মামলায় ২০১৩ সালের ২৫ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা কাউখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান ছয় জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মিলন হাওলাদার নামের এক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি খান মো. আলাউদ্দিন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত