ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৯

প্রিন্ট

সরকারি ঘর-গাভীর কথা বলে টাকা আদায়, অবশেষে ধরা

সরকারি ঘর-গাভীর কথা বলে টাকা আদায়, অবশেষে ধরা

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে ইসলামিক ফাউন্ডেশনের নাম ভাঙিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ২ প্রতারককে জেলহাজতে পাঠিয়েছে আদালত। সোমবার শুনানি শেষে নরসিংদীর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামীমা আক্তার এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত প্রতারকরা হলেন, নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল মধ্যপাড়া গ্রামের খোরশেদ মিয়ার ছেলে সাইফুল ইসলাম রুদ্র ও নরসিংদীর ভেলানগরের মৃত নিয়ত আলীর পুত্র রাজু মিয়া।

মামলার বাদীপক্ষের আইনজীবী ছিলেন নরসিংদী আইনজীবী সমিতির সভাপতি এড. মিজানুর রহমান নাজির (আরমান) এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন এড. হান্নান।

আসামিদেরকে কারাগারে প্রেরণের ঘোষণায় বাদীপক্ষের আইনজীবী স্বস্তি প্রকাশ করে জানান, কোন অন্যায় করে পার পাওয়ার সুযোগ নেই। এই ২ প্রতারক ইসলামিক ফাউন্ডেশন থেকে সরকারি ঘর, গাভী, সেলাই মেশিন ও ভ্যান গাড়ি দেওয়ার কথা বলে ভুক্তভোগীদের কাছ থেকে প্রতারণা করে লক্ষ টাকা হাতিয়ে নেয়।

এ দিকে আদালতের ওপর সন্তুষ্টি প্রকাশ করে ভুক্তভোগী জানান, প্রতারক সাইফুল ইসলাম রুদ্র ও রাজু মিয়া ইসলামিক ফাউন্ডেশন থেকে সরকারি ঘর ও গাভী দেয়ার কথা বলে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়। আমি টাকা ফেরত চাইলে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। পরে নিরুপায় হয়ে বিচারের আশায় আদালতে মামলা করি।

ইতিপূর্বেও প্রতারক সাইফুল ইসলাম রুদ্র নরসিংদীর রায়পুরার এক নারীর কাছ থেকে ডিবি পুলিশ পরিচয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়। পরে তার কাছ থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর জাল সিল, বিভিন্ন পত্রিকার ভুয়া আইডি কার্ড ও বিভিন্ন মানুষের জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত