ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

বরিশালে মেছোবাঘের অসুস্থ ছানা উদ্ধার

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৫:১২

বরিশালে মেছোবাঘের অসুস্থ ছানা উদ্ধার

বরিশালের গৌরনদী উপজেলার সরিকল গ্রামের বাবুল মীর এর বাড়ি থেকে একটি মেছো বাঘের অসুস্থ ছানা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার উদ্ধারকৃত ছানাটি বর্তমানে উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলামের হেফাজতে রয়েছে।

সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রের কনস্টেবল ঈমান আলী বলেন, একটি পরিত্যক্ত বসত ঘরের ভেতরে মেছো বাঘের অসুস্থ ছানাটিকে দেখতে পেয়ে বাড়ির লোকজন পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে মেছো বাঘের ছানাটি উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানকে অবহিত করি। তিনি ছানাটিকে তার অফিসে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। ওই নির্দেশ পেয়ে ছানাটি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পৌঁছে দেই।

তিনি আরো বলেন, এরপর উপজেলা নির্বাহী অফিসার উপজেলা পশু সম্পদ কর্মকর্তার কার্যালয় থেকে মেছো বাঘের ছানাটিকে চিকিৎসা দিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা প্রকৌশলী অহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরীর উপস্থিতিতে গৌরনদী উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলামের কাছে হস্তান্তর করেন।

গৌরনদী উপজেলা বন সংরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম জানিয়েছেন, মেছোবাঘ এখন অনেকটা বিলুপ্ত। আর যে ছানাটিকে উদ্ধার করা হয়েছে সেটি অসুস্থ। এ কারণে ছানাটিকে সুস্থ করে অবমুক্ত করা হলে অন্য প্রাণী আক্রমন করতে পারবে না।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত