ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বরিশালে জয়িতাদের সন্মাননা প্রদান

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৬

বরিশালে জয়িতাদের সন্মাননা প্রদান

বরিশালে জয়িতা অন্বেষণ বাংলাদেশ-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় নগরীর টাউন হলে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত জয়িতা অন্বেষণে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক অতিরিক্ত সচিব বেগম ফরিদা পারভীন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশানার মুহাম্মদ ইয়ামিন চেীধুরী।

এতে বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক ফকরুল কবির ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ৩টি ক্যাটাগরিতে বরিশাল বিভাগের ৩০ জয়িতাকে সন্মানা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া বরিশাল বিভাগের ৬ জেলা থেকে সেরা ৫ জয়িতাকে সস্মাননা পুরস্কার প্রদান করা হয়।

বিভাগীয় পর্যায়ে ৫ ক্যাটাগরিতে ৫ শ্রেষ্ঠ জয়িতা হচ্ছেন: অর্থনৈতিক সাফল্য অর্জনকারী পটুয়াখালীর শাহিনুর আক্তার, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল নগরীর হাসিন আরা বেগম, সফল জননী বরগুনার বামনা উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের বুকাবুনিয়া গ্রামের হালিমা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ঝালকাঠির কৃষ্ণকাঠির মনোয়ারা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় পিরোজপুরের স্বরূপকাঠির নয়ন তারা।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত সচিব বেগম ফরিদা পারভীন বাংলাদেশ জার্নালকে বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এদেশের নারীদের আর পিছনে ফিরে তাকাতে হবে না। আমরা সকলেই দেশে জয়িতা সেই সাথে আমরা পুরুষের পাশাপাশি মহিলারা সমানতালে কাজ করে দেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যাবার কাজে অংশগ্রহণ চলছে।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধারা রক্তের বিনিময়ে যদি দেশ স্বাধীন করে না দিত তাহলে আজ আমরা বাংলার মটিতে বড় কোন সরকারী কর্মকর্তা হতে পারতাম না।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত