ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

রায়পুরে মানবপাচার মামলায় একজনের যাবজ্জীবন

  রায়পুর লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৭:৪৭

রায়পুরে মানবপাচার মামলায় একজনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরের রায়পুরে মানবপাচার মামলায় রাজু হোসেন ইমন নামের এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের জেল দিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল বাশার বিষয়টি নিশ্চিত করেন।

বুধবার দুপুরে মানবপাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের (জেলা ও দায়রা জজ) বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কতুবী রায় ঘোষণা করেন। এসময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিল না। সাজাপ্রাপ্ত আসামি ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুর রশিদের ছেলে।

এসময় নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর দুই আসামি শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস প্রদান করা হয়।

আদালত সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জেলার রায়পুর উপজেলার বামনী গ্রামে ২০১৬ সালের ২ নভেম্বর মো. হানিফের ৪ বছরের শিশু আব্দুল্লাহকে খেলার মাঠ থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। পরে শিশুটিকে ৩০ হাজার টাকা বিক্রি করে দেয় রাজু।

শিশুটিকে না পেয়ে ২৯ নভেম্বর ৫জনকে অভিযুক্ত করে মা আমেনা বেগম বাদী হয়ে রায়পুর থানায় মামলা দায়ের করেন। এরপর ১ ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। পরবর্তিতে পুলিশ ৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১১ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত