ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নড়াইলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১০ মার্চ ২০২০, ১৫:৩৮

নড়াইলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

‌‌দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্মদের ঝুকি এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি, আলোচনাসভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা ত্রান ও পুনবাসন কর্মকর্তা মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ। এসময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ আব্দুল মোমেন,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু প্রমূখ।

অপরদিকে লোহাগড়া উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাংকন, র‌্যালি, আলোচনাসভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। এসময় ফায়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। দিবসের তাৎপর্য এবং দুর্যোগ মোকাবিলায় কি কি করনীয় সে বিষয়ে সচেতনতা বৃদ্ধি বিষয়ে সভায় আলোচনা হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত