ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

করোনা নিয়ে গণমাধ্যম নজরদারির সেই আদেশ বাতিল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ০৯:৩৭  
আপডেট :
 ২৭ মার্চ ২০২০, ০৯:৩৯

করোনা নিয়ে গণমাধ্যম নজরদারির সেই আদেশ বাতিল

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবর তদারকি করতে আদেশ জারির কয়েক ঘণ্টা পর তা বাতিল করেছে সরকার। বৃহস্পতিবার রাতে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম স্বাক্ষরিত এক আদেশে তা বাতিল করা হয়।

এতে বলা হয়, কভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত প্রচারণা/গুজব মনিটরিং করার জন্য জারিকৃত পত্রে ভুলভ্রান্তি থাকায় তা কর্তৃপক্ষের নির্দেশের পরিপ্রেক্ষিতে বাতিল করা হল।

এর আগে দেশের ৩০টি বেসরকারি টেলিভিশন ‘মনিটরিং’ করতে মন্ত্রণালয়ের ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে বৃহস্পতিবার দুপুরে আদেশ জারি করে তথ্য মন্ত্রণালয়।

তা বাতিলের আদেশে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভন্ন প্রচার মাধ্যমে কভিড-১৯ বিষয়ে কোনো গুজব বা ভুল তথ্য প্রচার করা হচ্ছে কি না, তা পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং প্রচার মাধ্যমকে সহায়তা করার জন্য একটি সেল গঠন করা হয়। উক্ত সেলে দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হল।

কোনো বেসরকারি টিভি চ্যানেল করোনাভাইরাস সম্পর্কে অপপ্রচার কিংবা গুজব প্রচার হচ্ছে বলে চিহ্নিত হলে তা বন্ধ করতে সঙ্গে সঙ্গে মন্ত্রণালয়ের কর্তৃপক্ষকে অবহিত করতে নির্দেশনা দেয়াও হয়েছিলো।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত