ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

আত্মসমর্পণকৃত ৯৬ জলদস্যুর পরিবার পেল ৯৬ লাখ টাকা

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ২১:৫২

আত্মসমর্পণকৃত ৯৬ জলদস্যুর পরিবার পেল ৯৬ লাখ টাকা

কক্সবাজারের মহেশখালীতে আত্মসমর্পণকৃত ৯৬ জন জলদস্যু ও অস্ত্র কারিগরের পরিবারকে পুনর্বাসনের অংশ হিসেবে এক লাখ টাকা করে চেক বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ চেক বিতরণ করা হয়।

মানবিক বিবেচনায় দেশের এ সংকটময় মুহূর্তে এ অর্থ পেয়ে খুশি আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা জলদস্যু ও তাদের পরিবার।

চেক বিতরণকালে উপস্থিত ছিলেন- মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান ও আত্মসমর্পণে মধ্যস্থতাকারী এবং একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিক এমএম আকরাম হোসেন।

এ সময় জলদস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসায় মহেশখালী-কুতুবদিয়ায় অপরাধ কমে এসেছে জানিয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, এ অপরাধীদের স্বাভাবিক জীবনে ফেরাতে একজন সংবাদকর্মী নিরলসভাবে কাজ করেছেন। তার প্রতি পুরো জেলা প্রশাসন কৃতজ্ঞতা প্রকাশ করছে। যিনি এগিয়ে আসায় এ পুরো বিষয়টি অনেক সহজভাবে বাস্তবায়ন করতে পেরেছে পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ২৩ নভেম্বর অস্ত্র-গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণ করে ৯৬ জলদস্যু। যাদের পুনর্বাসনের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই পুনর্বাসনের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্য চেক তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত