ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

পিরাজপুরে

জনসমাগম ঠেকাতে স্কুল মাঠে সাপ্তাহিক বাজার

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৪:৩১

জনসমাগম ঠেকাতে স্কুল মাঠে সাপ্তাহিক বাজার

পিরাজপুরের ইন্দুরকানীতে করোনার প্রভাব থেকে রক্ষা পেতে জনসমাগম রোধে বিকল্প পদ্ধতি হিসাবে স্কুল মাঠে বসানো হয়েছে সাপ্তাহিক বাজার।

শুক্রবার (১০ এপ্রিল) সকালে বসেছে পূর্ব নির্ধারিত ওই বাজার। জেলার দক্ষিণের প্রাধান বাজার হিসাবে পরিচিত এ বাজারটি সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে বসানো হয়েছে।

স্থানীয়রা জানান, নির্ধারিত দূরত্ব বজায় রেখে সকাল থেকে চলছে বেচা-কেনা। জেলার প্রধান বাজার হওয়া স্থাণীয়দের জন্য এ বাজারটি বেশ গুরুত্বপূর্ন। তাই ভির এড়াতে উপজেলা সদরের ইন্দুরকানী মেহেরউদ্দিন মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বসানো হয়েছে হাট। আর হাটটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে জমে উঠেছে বেচা-কেনা।

ইন্দুরকানী বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক সাইফুল রহমান সোহাগ জানান, নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করতে এ বাজারটিতে ক্রেতা সাধারণের ভির লেগেই থাকতো। তাই জনসমাগম রোধে এ বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহম্মদ আল মুজাহিদ বলেন, করোনা প্রতিরোধে আমরা দৃঢ় প্রত্যয়। তাই বাজার বন্ধ করার জন্য চেষ্টা করেও স্থানীয়দের বিষয়টি বিবেচনা করে ভিড় এড়াতে সেখানে বাজারের অনুমতি দেয়া হয়েছে। তবে কোন প্রকার ভির যাতে না হয় সে দিকে খেয়াল রাখতে লোক রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত