ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

ত্রাণ চাওয়ায় অপমান করলো চেয়ারম্যান, বাড়িতে ফিরে কৃষকের মৃত্যু!

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ১৬:৫৯

ত্রাণ চাওয়ায় অপমান করলো চেয়ারম্যান, বাড়িতে ফিরে কৃষকের মৃত্যু!
প্রতীকী ছবি

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের টেকিরচর এলাকায় ত্রাণের চাল আনতে গিয়ে চেয়ারম্যানের হাতে অপমানিত হয়েছেন এক কৃষক। শুধু তাই নয়, ত্রাণ না পেয়ে হতাশ হয়ে বাড়িতে ফিরে মারা যান তিনি। নিহত কৃষকের নাম জুলমত আলী (৫৫)।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ওই কৃষকের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ থানায় নিয়ে যায়। এ বিষয়ে গফরগাঁঁও থানায় একটি মামরা দায়ের করা হয়েছে।

নিহতের পরিবারের অভিযোগ, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুজ্জামান ওরফে ডলার মাসুদের সাথে কথা কাটাকাটির পরে বাড়ি ফিরছিলেন তিনি। এ সময় আনমনে রাস্তায় একটি গাছের সাথে ধাক্কা লাগে তার। পরে বাড়িতে যাওয়ার পর জুলমতের মৃত্যু হয়।

এদিকে বুধবার বেলা ১১টার দিকে ময়নাতদন্তের জন্য জুলমতের মৃতদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

গফরগাঁও থানার ওসি অনুকূল সরকার জানান, জুলমতের বসতঘর থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পরিবার একটি অভিযোগ দিয়েছে, তবে তদন্তপূর্বক এবং ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে কিভাবে জুলমতের মৃত্যু হয়েছে।

নিহত জুলমতের ফুফাত ভাই আব্দুল মতিন জানান, মঙ্গলবার বেলা ২টার পর চরআলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুজ্জামান ওরফে ডলার মাসুদ টেকিরচর গ্রামে ত্রাণের চাল দিতে যায়। জুলমত আলী সেখানে গিয়ে চাল চায়। এ সময় চেয়ারম্যান তাকে বলে, তালিকায় তার নাম নেই। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যান রাগান্বিত হয়ে গ্রামবাসীর সামনেই জুলমতকে চর মারার হুমকি দেয়। পরে জুলমত মনের কষ্টে দ্রুত বাড়ি যাওয়ার সময় একটি গাছের সাথে ধাক্কা খায়। এর আধা ঘণ্টা পর চেয়ারম্যান লোকজন নিয়ে জুলমতের বাড়িতে ত্রাণের চলে নিয়ে গেলে ওই চাল ফিরিয়ে দিলে আবারও কথা কাটাকাটি হয়। চেয়ারম্যান মাসুদুজ্জামান ওই বাড়ি থেকে যাওয়ার পর জুলমত মারা যায়।

নিহত জুলমতের বোন সালমা বেগম জানান, গ্রামবাসীর সামনে চেয়ারম্যান থাপ্পর মারতে যাওয়ার অপমান সইতে না পেরে বাড়িতে আসার পর জুলমত ভাই মারা গেছে। এই ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার দাবি করেছেন তিনি।

কৃষক জুলমতকে অপমান করার কথা অস্বীকার করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদুজ্জামান জানান, জুলমতের বাড়িতে গিয়ে ত্রাণের ৫ কেজি চাল দেয়া হয়েছে। তার সাথে কোন কথা কাটাকাটি হয়নি। সামনে ইউনিয়ন পারষদ নির্বাচনকে ঘিরে প্রতিপক্ষ একটি চক্র তার ইমেজ নষ্ট করার জন্য উঠে-পড়ে লেগেছে। নিহত জুলমতের পরিবারকে সহায়তার জন্য যা করার দরকার তাই করবেন বলে জানান তিনি।

এদিকে ত্রাণের চালের জন্য কৃষক জুলমতের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। গ্রামবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত