ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

গ্রামীণফোনের বিরুদ্ধে রবির বাজার ‘কুক্ষিগত’ করার অভিযোগ

গ্রামীণফোনের বিরুদ্ধে রবির বাজার ‘কুক্ষিগত’ করার অভিযোগ

টেলিকম খাতে গামীণফোনকে ‘মার্কেট লিডার’ হিসাবে আখায়িত করে ওেই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বাজার ‘কুক্ষিগত’ করার অভিযোগ এনেছে আরেক অপারেটর রবি।

সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে এ অভিযোগ এনেছেন রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ।

গ্রাহক সংখ্যার বিচারে দ্বিতীয় শীর্ষ অবস্থানে থাকা রবির এ কর্মকর্তা বলন, কোভিড-১৯ এ সৃষ্ট সংকটকে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে বাজার কুক্ষিগত করছে ওই শীর্ষ কোম্পানি।

শুক্রবার গ্রামীণফোন ঘোষিত চিকিৎসকদের জন্য ১ টাকার বিনিময়ে ৬ মাসের প্রতি মাসে ৩০ জিবি ডেটা দেওয়ার সমালোচনা করে এই অভিযোগ করেন মাহতাব উদ্দিন আহমেদ।

তিনি বলেন, মার্কেট লিডার কোভিড-১৯ এর সুযোগ কাজে লাগিয়ে বাজার কুক্ষিগত করছে। মার্কেট লিডারের দেওয়া ওই অফারটি মূল্য যুদ্ধের প্রকৃষ্ট উদাহারণ।

তিনি বলেন, নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) যদি মার্কেট লিডারকে সুশৃঙ্খলভাবে চলার জন্য পদক্ষেপ গ্রহণ না করে তবে তারা কোভিড-১৯ সংকটের সুযোগ কাজে লাগিয়ে আরো ব্যবসায়িক উদ্দেশ্য চরিতার্থ করবে। যদি নিয়ন্ত্রক সংস্থা ও সরকার এটা মনে না করে যে দেশের স্বার্থে একটি অপারেটরই যথেষ্ট, তাহলে এখনই তাদের পদক্ষেপ গ্রহণ করতে হবে। কারণ মার্কেট লিডার যদি এসএমপি বিধিমালা মেনে না চলে তবে আমরা আর ব্যবসা টিকিয়ে রাখতে পারব না।

রবি গ্রাহকদের জন্য বিভিন্ন অফার আনছে জানিয়ে মাহতাব উদ্দিন আহমেদ বলেন, যারা নিয়মিত রিচার্জ করতেন কিন্তু করোনাভাইরাস সংকটের কারণে করতে পারছেন না, তাদের জন্য বিনামূল্যে ১০ মিনিট টকটাইম ও ৫০ এমবি ডেটা দিচ্ছি।

এ ছাড়া তারা বিক্রয় ও পরিবেশন কর্মীদের জন্য খাবার সরবরাহ, আর্থিক সহায়তা ও স্বাস্থ্য বীমাসহ সার্বিক পরিকল্পনা নেয়া হয়েছে বলেও জানান রবির ওই কর্মকর্তা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত