ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

আম্পানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়নি বরিশাল বিভাগে

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২১ মে ২০২০, ১৪:৩১

আম্পানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়নি বরিশাল বিভাগে

বরিশালে ঘূর্ণিঝড় আম্পানে এবার ব্যাপক কোন ক্ষয়ক্ষতি হয়নি। তবে বেশ কিছু কাঁচা ঘর-বাড়ি, ফসল, বিদ্যুৎ ও মৎস্য সম্পদের ক্ষতি হয়েছে বলে জানালেও সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলছে বলে জানিয়েছে জেলা ও বিভাগীয় প্রশাসন।

ঘূর্ণিঝড়ে বরিশাল দু-একটি জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙে, কয়েক ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকে। তবে বৃহস্পতিবার সকাল ৭টা থেকে ওইসব ক্ষতিগ্রস্থ এলাকায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়েছে। ৯৫ ভাগ জায়গায় বিদ্যুত সংযোগ স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, বিদ্যুৎ, কাঁচা ঘর-বাড়ি, বেড়িবাঁধ, মৎস্য ও কৃষি বিভাগের ক্ষয়ক্ষতি নিরূপণে দ্রুততার সাথে কাজ চলছে। ক্ষতিগ্রস্থদের সহায়তা করার কথা জানান জেলা প্রশাসক।

বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী জানান, ঘূর্ণিঝড়ে বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় মোট ৫ জনের মৃত্যু হয়। এর মধ্যে গাছচাপা পরে ২ জন, নৌকাডুবিতে ২ জন এবং দেয়াল চাপা পড়ে ১ জন মারা যায়।

বিভাগে ১৫ লাখ ৪৯ হাজার ৩ জন মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিলো। এছাড়া ৩ লাখ ৩০ হাজার ৮৪টি গবাদিপশু আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হয়। তবে বিভাগে মারাত্মক কোন ক্ষতি হয়নি বলে জানান বিভাগীয় কমিশনার।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত