ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২৭ মে ২০২০, ১৬:০৬

প্রিন্ট

বিষাক্ত মদপানে দুইদিনে ১২ জনের মৃত্যু

বিষাক্ত মদপানে দুইদিনে ১২ জনের মৃত্যু
অনলাইন ডেস্ক

দেশের দুই জেলায় বিষাক্ত মদ খেয়ে দুই দিনে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে এক দম্পতিও রয়েছে। ঈদের পরদিন মঙ্গলবার সকাল থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত রংপুর ও দিনাজপুরে এই মৃত্যুর ঘটনা ঘটে। এছাড়া আরও বেশ কয়েকজন আশঙ্কাজনকভাবে হাসপাতালে রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুরের পীরগঞ্জে বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়। এছাড়া অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন কমপক্ষে ১৫ জন।

এদিকে বুধবার দিনাজপুরের বিরামপুরে বিষাক্ত মদপানে স্বামী-স্ত্রীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। আশংঙ্কাজনকভাবে আরো কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছে।

জানা যায়, মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুরের পীরগঞ্জ উপজেলার ১০ নম্বর শানেরহাট ইউনিয়নে বেশ কয়েকজনের মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়ে। জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শরিফুল ইসলাম প্রাথমিকভাবে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

শানেরহাট ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু জানান, মঙ্গলবার সকালে শানেরহাট খোলাহাটি গ্রামের আব্দুর রাজ্জাক (৪৫), পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও পাশের মিঠাপুকুর উপজেলার বাজিতপুর গ্রামের চন্দন কুমারের (৩০) মৃত্যু হয়। এর আগের দিন সোমবার রাতে রায়তি সাদুল্ল্যাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের লাল মিয়া (৩০), মাদক ব্যবসায়ী নওশা (৫০) মারা গেছেন। এরা শানেরহাট বন্দরে সোমবার রাতে মদপান করে ঈদ উদযাপন করছিল। এতে ওই রাতে অন্তত ১৫ জন অসুস্থ হয়ে পড়েন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এছাড়া পীরগঞ্জের ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) ও মিলন মাস্টার (৫২), কাজীর পাড়ার খোড়া শাহিন (৪২) ও খোলাহাটির ডিস মতিসহ (৩৬) ১০ জন অসুস্থ অবস্থায় বাড়ি ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান, এরা সংঘবদ্ধ একটি দল। প্রতিনিয়ত শানেরহাট বন্দরে এরা স্পিরিট জাতীয় নেশাদ্রব্য পান করে। ওই নেশার ফলে তাদের মৃত্যু ও অসুস্থতার ঘটনা ঘটেছে।

পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, ঘটনার অনুসন্ধান করা হচ্ছে। তদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। রংপুরের পুলিশ সুপার বিপ্লব সরকার জানান, জেলা পুলিশ ঘটনাটি তদন্ত করছে।

অন্যদিকে দিনাজপুরের বিরামপুরে বিষাক্ত অ্যালকোহল পান করে স্বামী-স্ত্রীসহ ৬ জনের মৃত্যু হয়। বুধবার বেলা পৌনে ১১টার দিকে মাহমুদপুর মহল্লা ও দুপুরে হঠাৎপাড়া এলাকায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা হলেন, আব্দুল মতিন, আজিজুল, মহসিন, তাপস, শফিকুল ও তার স্ত্রী মঞ্জুআরা।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, ঈদের পরের দিন তারা বিষাক্ত অ্যালকোহল পান করে। আজ বুধবার গুরুতর অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

চিকিৎসাধীন অবস্থায় সেখানে সকালে আব্দুল মতিন, আজিজুল, মহসিন নামে তিন জনের মৃত্যু হয়। পরে দুপুরে স্বামী শফিকুল ও স্ত্রী মঞ্জুআরা'র মৃত্যু হয়। বিকেলে তাপস নামের আরো একজনের মৃত্যু হয়। এ নিয়ে মোট মৃত্যু হলো ৬ জনের।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত