ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুন ২০২০, ২২:৩৫

প্রিন্ট

দোহারে

ভূমিহীনদের আতঙ্কের নাম জয়ধর, বিচার চেয়ে মানববন্ধন

ভূমিহীনদের আতঙ্কের নাম জয়ধর, বিচার চেয়ে মানববন্ধন
দোহার নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর গ্রামে প্রতিপক্ষের হামলায় দুই মহিলা আহত হয়েছেন। সোমবার রাতে হামলার ঘটনায় আলেয়া (৩৩) ও রাজিয়া (৩৫) নামের দুই মহিলা মারাত্মক আহত হয়েছেন।

আহতদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে মঙ্গলবার দুপুরে হামলার ঘটনায় জড়িত শেখ জয়ধর ও তার সহযোগীদের দ্রুত আটক করে বিচাররের আওয়তায় আনার দাবিতে মধুরচর গ্রামে মানববন্ধন করে এলাকাবাসী । জয়ধর নারিশা পশ্চিমচর এলাকার মৃত আরশেদ আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, সুতারপাড়া ইউনিয়নের মধুরচর মৌজার প্রায় ৭ একর জায়গা বাংলাদেশ সরকারের পক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই গ্রামের ৬০ টি ভূমিহীন পরিবারের মাঝে বিতরণ করে। কিন্ত শেখ জয়ধর ও তার সহযোগীরা মাঝে মধ্যে রাতের আধারে ভূমিহীন পরিবারগুলোকে ওই স্থান থেকে উচ্ছেদ করতে হামলা চালায়। এই হামলার ধারাবাহিকতায় সোমবার দিবাগত রাতে আলেয়া ও রাজিয়ার উপর তার হামলা করে।

এ বিষয়ে ভূমিহীন মো. আলম মাদবর বলেন, সরকার আমাদের জায়গা দিয়েছে। কিন্ত শেখ জয়ধর ও তার সহযোগীরা আমাদেরকে প্রায় রাতের আধারে মারধর করে। হুমকি দেয়। আমরা সব সময় আতংকে থাকি এই বুঝি জয়ধর ও তার লোকজন আসছে আমাদের মারতে।

এদিকে শেখ জয়ধরের মুঠোফোনে বার বার কল দিয়ে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন না ধরে কেটে দেন।

এ বিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি চন্দ্র বিকাশ বলেন, সরকারি খাসজমি ভূমিহীন পরিবারের মধ্যে কর্তৃপক্ষ বিতরণ করেন। এবিষয়ে কোন অভিযোগ থাকলে কাগজপত্রসহ কর্তৃপক্ষের কাছে আসতে হবে। জয়ধরকে ভূমি অফিসে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বলেছি। হামলার বিষয়টি আমি জানি না।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাজ্জাদ হোসেন বলেন , জমি নিয়ে ঝামেলা থাকতে পারে জয়ধরের সঙ্গে তবে বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best