ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭ আপডেট : ২৮ মিনিট আগে English

প্রকাশ : ০৪ জুন ২০২০, ১৯:২২

প্রিন্ট

গোপালগঞ্জে মানব পাচার চক্রের ২ সদস্য গ্রেপ্তার

গোপালগঞ্জে মানব পাচার চক্রের ২ সদস্য গ্রেপ্তার
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুর থেকে লিবিয়ায় মানব পাচারকারী চক্রের এক নারী সদস্যসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ৮। বৃহস্পতিবার ভোরে উপজেলার বিভিন্ন স্থান থেকে এদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মানবপাচারকারীরা হলো, মুকসদুপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের লোহাইড় গ্রামের রত্তন সিকদারের ছেলে সেন্টু সিকদার (৪৫) ও গোহালা ইউনিয়নের যাত্রাবাড়ী গ্রামের আব্দুল রব মোড়লের স্ত্রী নারগিস বেগম (৪০)।

র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো: তাজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে মুকসুদপুর উপজেলার লোহাইড় ও যাত্রাবাড়ি গ্রামে অভিযান চালায় র‌্যাব ৮। এ সময় যাত্রাবাড়ী গ্রাম থেকে মানব পাচারকারী নারগিস বেগমকে ও লোহাইড় গ্রাম থেকে সেন্টু সিকদারকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে।

তিনি আরো জানান, মানবপাচারকারী চক্রের লিবিয়া অংশের প্রধান মো: বশির শিকদার ও মো: সেলিম শেখের নেতৃত্বে লিবিয়ার বন্দীশালায় পাচারকৃত বাংলাদেশি যুবকদেরকে অর্ধাহারে-অনাহারে রেখে নানাবিধ শারীরিক ও মানসিক নির্যাতন করে পরিবারের কাছে মোটা অংকের টাকা দাবি করে। গ্রেপ্তারকৃত মো: সেন্টু শিকদার ও নারগিস বেগমসহ বাংলাদেশে অবস্থানরত পাচারকারীরা ভিকটিমদের পরিবারের কাছ থেকে টাকা উত্তোলন করে।

মুকসুদপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুর রহমান জানান, গ্রেপ্তারকৃতদের মুকসুদপুর থানায় হস্তান্তর করার পরে বৃহস্পতিবার আদালতে হাজির করা হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best