ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

টাঙ্গাইল ও কুষ্টিয়ায় বজ্রপাতে তিনজন নিহত

  টাঙ্গাইল ও কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুন ২০২০, ০৬:২৬

টাঙ্গাইল ও কুষ্টিয়ায় বজ্রপাতে তিনজন নিহত

পৃথক বজ্রপাতের ঘটনায় টাঙ্গাইল ও কুষ্টিয়া জেলায় বৃহস্পতিবার তিনজনের নিহতের খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন- টাঙ্গাইলে নবম শ্রেণীর শিক্ষার্থী মো. অনিক (১৫), কুষ্টিয়ায় ফারুক মন্ডল (৩০) ও শফি মন্ডল (৪৫)।

বৃহস্পতিবার টাঙ্গাইলের সদর উপজেলার বাঘিল ইউনিয়নের ধরেরবাড়ী পশ্চিমপাড়া এলাকায় ধরেরবাড়ী হাই স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র বজ্রপাতে নিহত হয়। তার বাবার নাম মো. আইয়ুব মিয়া।

স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল হক বলেন, বাড়ি পাশে ধান ক্ষেতে মা বাবার সাথে অনিক তাদের স্ক্রীমের খড় শুকাচ্ছিলেন। হঠাৎ আকাশ থেকে একটি বজ্র তার উপর পড়লে সে মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বাদ এশা তার বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

একই দিন কুষ্টিয়ার কুমারখালীতে পৃৃথকস্থানে বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চর সাদিপুর ইউনিয়নের পদ্মার চর এলাকার হামিদুল মন্ডলের ছেলে রাখাল ফারুক মন্ডল (৩০) এবং একই উপজেলার নন্দলালপুর ইউনিয়নের সদরপুর সর্দারপাড়ার ময়জুদ্দিন মন্ডলের ছেলে শফি মন্ডল (৪৫)।

সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন জানান, গরু চড়াতে পদ্মার চরে যায় ফারুক। বেলা তিনটার দিকে আকাশে ঘনকাল মেঘ লাগে এবং বিদ্যুৎ চমকাতে থাকে। এক পর্যায়ে বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এসময় ফারুক বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

অপরদিকে মাঠে ধান আনতে গিয়ে কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের সদরপুর সর্দারপাড়ার ময়জুদ্দিন মন্ডলের ছেলে শফি মন্ডল বজ্রপাতে মারা গেছে বলে নিশ্চিত করেছেন কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মজিবুর রহমান।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত