ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে কিস্তি আদায়

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুন ২০২০, ১৬:৪৯

রামগঞ্জে প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে কিস্তি আদায়

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৬নং লামচর ইউনিয়নের রসুলপুর গ্রামে পল্লী মঙ্গল সংস্থা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে কিস্তি আদায় করছে। কিস্তি পরিশোধ না করলে গ্রাহকদের পুলিশ দিয়ে গ্রেপ্তারের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, রায়পুর উপজেলার মীরগঞ্জ বাজার শাখা পল্লী মঙ্গল সংস্থার মাঠকর্মী আমেনা বেগম সোমবার সকাল ৯টার দিকে রসুলপুর ছাড়া বাড়িতে সাপ্তাহিক কিস্তি আদায় করতে যান। এসময় গ্রাহকেরা কিস্তির টাকা দিতে অপারগতা প্রকাশ করলে মাঠ কর্মী আমেনা বেগম গ্রাহকের ঘরে অবস্থান নেন। এসময় গ্রাহকদের সাথে সংস্থার কর্মকর্তার বাক-বিতন্ডার ঘটনা ঘটে।

গ্রাহক বিধবা সালেহা বেগমসহ কয়েকজন অভিযোগ করে বলেন, কিস্তির টাকা না দিলে ম্যানেজার পুলিশ নিয়ে এসে সবাইকে গ্রেপ্তার করে নিয়ে যাবে বলে হুমকী-ধমকী প্রদান করেন।

জানতে চাইলে ওই সংস্থার মাঠ কর্মী আমেনা বেগম মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন, প্রশাসনের কিস্তি বন্ধ রাখার বিষয়ে কোনো আদেশ আমাদের কাছে নেই। আমাকে গ্রাহকেরা অযথা লাঞ্ছিত করছে।

এ বিষয়ে রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনতাসীর জাহান বলেন, রামগঞ্জ ও রায়পুর উপজেলা কিস্তি বন্ধ রাখার জন্য আরো অনেক আগেই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়ায় পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে। এর পরেও এনজিওগুলো যদি আইন অমান্য করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত