ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

মেধাবী শিক্ষার্থীরা পেলো বাইসাইকেল

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুন ২০২০, ১৯:৫৭

মেধাবী শিক্ষার্থীরা পেলো বাইসাইকেল

নড়াইলে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রাপ্ত শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল সদর উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কৃষ্ণা রানী রায়সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

স্কুল থেকে অনেক দূরে বাড়ি- অনুষ্ঠানে এমন ১১ জন ছাত্র ও ৯ জন ছাত্রী সর্বমোট ২০ জনকে একটি করে বাইসাইকেল ও সর্বমোট ১০০ জনকে ২ লাখ টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

নতুন বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি পেয়ে শিক্ষার্থীরা অনেক আনন্দিত। তাদেরই একজন শাহাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নিপুন বিশ্বাস বলেন, এতোদিন অনেক কষ্ট করে হেটে হেটে আমার স্কুলে আসতে হতো। এই সাইকেল পাওয়ার ফলে স্কুলে আসা এখন অনেক সহজ হবে। বাড়ি থেকে অল্প সময়ের মধ্যে স্কুলে আসা যাওয়া করতে পারব।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু জানান, প্রধানমন্ত্রীর এই উপহার প্রকৃত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের হাতে তুলে দিতে পেরে সদর উপজেলা পরিষদ অনেক আনন্দিত।

প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, সকল শিক্ষার্থীদেকে ভালো করে পড়াশোনা করে পিতা-মাতার মুখ উজ্জ্বল করতে হবে। পাশাপাশি সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করে একটি মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ এবং দুর্নীতিমুক্ত সমাজব্যবস্থা গড়ে তুলতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত